adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইত্যাদি দেখুন আজ রাতে

hanifবিনোদন রিপোর্ট : আজ শুক্রবার প্রচারিত হবে বাংলাদেশের সব থেকে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। রাত আটটার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচার হবে জনপ্রিয় নির্মাতা হানিফ সংকেতের গ্রন্থনা ও উপস্থাপনায় নির্মিত এ অনুষ্ঠানটি।

ইত্যাদি বরাবরই ব্যাতিক্রমভাবে এর দৃশ্য ধারণ করে থাকে। তুলে আনা হয় ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রাচীন প্রত্নতাত্ত্বিক নিদর্শন, ভূতাত্ত্বিক ও নৃতাত্ত্বিক বৈচিত্র্য এবং পর্যটনের জন্য আকর্ষণীয় প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা স্থানগুলো।

এবার সেই ধারাবাহিকতায় পল্লী কবি জসিমউদ্দিনের জন্ম স্থান ফরিদপুরে। এখানে এবারের ইত্যাদি ধারণে মূল উদ্দেশ্য হচ্ছে—পল্লীকবি জসীমউদদীনের জন্মস্থান ফরিদপুর ও এই জানুয়ারি মাসেই কবির জন্ম হয়েছিল। তাই আজ প্রচারিতব্য এই অনুষ্ঠানটি পল্লীকবির স্মরণে ফরিদপুরের কুমার নদীর তীরে তার পৈত্রিক বাড়ির সামনে ধারণ করা হয়েছে।
 
অনুষ্ঠানে প্রায় পঞ্চাশ হাজার দর্শক উপস্থিত ছিলেন। ‘ইত্যাদি’র ধারণ উপলক্ষে ফরিদপুরে ছিল উতৎসবের আমেজ। আমন্ত্রিত দর্শক ছাড়াও হাজার হাজার মানুষ প্রচণ্ড শৈত্য প্রবাহের মধ্যেও আশেপাশের রাস্তায়, বিভিন্ন গাছের ওপর, নৌকার ওপর বসে ও নদীর পাড়ে দাঁড়িয়ে ‘ইত্যাদি’র ধারণ উপভোগ করেন।

ইত্যাদির ধারণ উপলক্ষে সেদিন বর্ণিল আলো এবং পল্লীকবির বিভিন্ন অমর সৃষ্টি ‘নকশি কাঁথার মাঠ’, ‘সুজন বাদিয়ার ঘাট’ আর বিভিন্ন কবিতা দিয়ে সাজানো দৃষ্টিনন্দন মঞ্চে ইত্যাদির ধারণ অনুষ্ঠান চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত। এই দীর্ঘসময় দর্শকরা মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছেন ইত্যাদির নান্দনিক সব পর্ব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া