adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকদের ছোট ক্রিকেটাররা আফগান ছোটদের উড়িয়ে দিল

 72681সিলেট ইন্টারন্যাশনাল স্টেডিয়াম থেকে জহির ভূইয়া
আফগানদের অ-১৯ ক্রিকেট দলকে উড়িয়ে দিল পাকিস্তানের অ-১৯ ক্রিকেট দল। ১১১ বল হাতে রেখেই উইকেটে জয় তুলে নেয়। অ-১৯ বিশ্বকাপে সিলেট ভেন্যুতে আজ ছিল প্রথম ম্যাচ। চোঁখ ধাঁধানো প্রাকৃতিক দৃশ্যেও মাঝে তৈরি এই স্টেডিয়ামে বিশ্বকাপের আমেজ আনতে যা যা আয়োজন ছিল তার সবই ছিল। কিন্তু স্বাগতিক দলের ম্যাচ না থাকায় গ্যালারিতে ছিল না ম্যাচের প্রান দর্শক। হয়তো খুব বেশি হলে ৫ পাঁচেক দর্শক ছিল গ্যালারিতে। তাদের সামনে পাকিস্তান টস জিতে আফগানদের হাতে ব্যাট তুলে দেয়। আর ১২৬ রানে আটকে দিয়ে আফগানদের ম্যাচ শেষ হবার আগেই জানিয়ে দেয় পাকিস্তান জিতে গেছে। 
১২৭ রানের টাাের্গটকে মামুলি মনে হলেও পাকিস্তান শুরুতে হোচট খেয়ে যায় ওপেনার গাওয়ার হাফিজকে ১ রানে হারিয়ে (বোল্ড)। দ্বিতীয় জুটিতে জিশান মালিক আর মোহাম্মদ উমর হাল ধরার চেস্টা করেন। দলের ৪২ রানে জিশান ফেরত গেলে চাপে পড়ে পাকিস্তান অ-১৯ দল। চাপটা বেড়ে যায় মিডল অর্ডাওে সাফী বাদার ১৭ রানে রান আউট হলে। ৩ উইকেটে ৮১ রান। ৪র্থ ব্যাটসম্যান হিসেবে ২৫ রান কর মোহাম্মদ উমর আউট হলেন দলের ১০২ রানের মাথায়। শেষ কাজটা সম্পন্ন করে দিলেন শাহান মহসিন আর ওমাই মাসুদদের জুটি। শাহান মহসিন ২৮ রানে আর ওমাই মাসুদ ১৩ রানে অপরাজিত থেকে জয় তুলে মাঠ ছাড়লেন।
এর আগে পাকিস্তান টস জিতে বল হাতে তুলে নেয়। আর আফগান ছোটদের ক্রিকেট দলকে ব্যাট করতে পাঠায়। এবং পাকিস্তানের বোলিং তোপের মুখে আফগানরা ১২৬ রানে গুটিয়ে যায়। মুলত শাদাব খান ৫ ওভার বল করে মাত্র ৯ রানে ৪ উইকেট পকেটে জমা করে আফগানদের ব্যাটিং মেরুদন্ড ভেঙ্গে দেন। ওপেনার করিম জানাটের ২৭, মিডল অর্ডারে ইকরাম ফাইজের ১৯ আর তারিকের ৭৬ বলে ৫৩ রানে আফগানদের স্কোর ১২৬ রানে পা রাখে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া