adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুব বিশ্বকাপ – ফিজির বিরুদ্ধে ২৯৯ রানে জিতেছে ইংল্যান্ড

u_100071ক্রীড়া প্রতিবেদক : যুব বিশ্বকাপের নবাগত দেশ ফিজিকে ২৯৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। এদিন আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে তিন উইকেট হারিয়ে ৩৭১ রান সংগ্রহ করে ইংলিশরা। জবাবে ২৭.৩ ওভারে মাত্র ৭২ রানে গুটিয়ে যায় ফিজি।
উদ্বোধনী দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লড়ে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা। আর এমএ আজিজ স্টেডিয়ামে নবাগত ফিজির মুখোমুখি হয় ইংল্যান্ড।
এদিন বিশ্ব রেকর্ড গড়েন ইংল্যান্ডের লরেন্স এবং বার্নহ্যাম। যুব ক্রিকেটের ইতিহাসে প্রথম ট্রিপল সেঞ্চুরি জুটির কীর্তি গড়েন এই দুজন। যুব ওয়ানডেতে জুটির আগের রেকর্ডটিও হয়েছিল বাংলাদেশেই। ২০০৪ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বিকেএসপিতে স্কটল্যান্ডের বিপক্ষে ২৭৩ রানের জুটি গড়েছিলেন নিউ জিল্যান্ডের বিজে ওয়াটলিং ও ব্র্যাড উইলসন।
লরেন্স পরে খুব কাছে গিয়ে ছুঁতে পারেননি ব্যক্তিগত মাইলফলক। যুব ওয়ানডের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস অস্ট্রেলিয়ার থিও ডোরোপোলাসের ১৭৯ রান। আর যুব বিশ্বকাপে সর্বোচ্চ ইনিংস ওয়েস্ট ইন্ডিজের ডেভন প্যাগনের ১৭৬। ফিজির বিপক্ষে বুধবার শেষ ওভারের দ্বিতীয় বলে আউট হওয়ার আগে লরেন্স করেছেন ১৭৪ রান। বার্নহ্যাম আগেই ফিরেছেন ১৪৮ রানে।
সর্বোচ্চ ইনিংসের রেকর্ড না ছুঁলেও এবারের যুব বিশ্বকাপের প্রথম শতকটি করেছেন লরেন্সই। ৩৯ বলে ছুঁয়েছিলেন পঞ্চাশ। শতক করেন ১০৮ বলে। শেষ পর্যন্ত ইংরেজরা থামে ৩৭১ রানে।

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ফিজির যুবারা। সর্বোচ্চ রান এসেছে ভুনিওয়াগার ব্যাট থেকে, ৩৬। আর কেউ সেভাবে মাথা তুলতে পারেনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া