adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র হাসির পাত্রে পরিণত হয়েছে : ট্রাম্প

images আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকা ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমরা এমনই এক বড় শক্তি যাকে সারা বিশ্ব সম্মান করে। কিন্তু আমরা হাসির পাত্রে পরিণত হয়েছি। মার্কিন গণমাধ্যম সিএনএনকে দেয়া এক সাক্ষাতকারে তিনি এ মন্তব্য করেন। 

সাক্ষাতকারে এশিয়ার বিভিন্ন দেশ নিয়েও কথা বলেন ট্রাম্প। এ সময়  প্রথমবারের মতো ভারতের গুণকীর্তন করেন তিনি। ট্রাম্প বলেন, ভারত খুব ভালো কাজ করছে। আর এ বিষয়ে কেউ কথা বলছে না। লোকজন হঠাৎ চীন, ভারত বা অন্য দেশের কথা বলছে। এমনকি তা আর্থিক দৃষ্টিকোণ থেকেও। এক্ষেত্রে যুক্তরাষ্ট্র অনেকটা নিচে নেমেছে। এটা খুবই দুঃখজনক।

মার্কিন এ প্রেসিডেন্ট প্রার্থী চীন, মেক্সিকো, জাপানের বিভিন্ন বিষয় নিয়ে সমালোচনা করেন। তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম উল্লেখ না করলেও দেশটি এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন। 

এদিকে, ট্রাম্পের মুখে ভারত বন্দনা নিয়ে নয়াদিল্লিতে রাজনৈতিক প্রতিক্রিয়া দেখা গেছে। কংগ্রেস নেতা সন্দীপ দিক্ষীত বলেন, কট্টর হিন্দুত্ববাদী আরএসএসের মতোই চিন্তাধারা ট্রাম্পের। ট্রাম্প ও আরএসএস মানুষের সমান অধিকারের বিরোধী। 

এর আগেও ট্রাম্প বলেছিলেন, মোদির সঙ্গে তার সাক্ষাত হয়নি। কিন্তু প্রধানমন্ত্রী হিসেবে তিনি যথেষ্ট ভালো কাজ করছেন। ২০০৭ সালে সিএনএনকে দেয়া সাক্ষাত্কারের প্রসঙ্গ উল্লেখ করে রিপাবলিকান দলের এই প্রেসিডেন্ট প্রার্থী বলেন, যেখানে চীনের সূচনা, সেখানে ভারতেরও সূচনা। আমি যা বলেছিলাম, সবই ঠিক হয়েছে। 

ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের দিকে তাকান। সারা বিশ্ব আমাদের সম্মান করে। কিন্তু আমরা হাসির পাত্রে পরিণত হয়েছি। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া