adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি কি আজ রাতেই?

index_100098ডেস্ক রিপোর্ট : ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি আজ বুধবার রাতে হতে পারে বলে একটি সুত্র জানিয়েছে।পূর্ণাঙ্গ কমিটি দেয়ার ব্যাপারে উপরের চাপও রয়েছে।ইতোমধ্যেই এ নিয়ে বেশ কয়েক দফা বৈঠক হয়েছে।আজ বুধবার রাতেই মধ্যেই কমিটি ঘোষণা করার ব্যাপারে তোড়জোড় চলছে বলে জানা গেছে।

গতকাল মঙ্গলবার গভীর রাত পর্যন্ত ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের বাসার সামনে পদ প্রত্যাশীদের ভিড় লক্ষ্য করা গেছে।তারা আজ বুধবার দিনভর এ নিয়ে ব্যস্ত সময় পার করছেন বলে জানা গেছে।

একটি সূত্র জানিয়েছে, ছাত্রলীগের গঠনতন্ত্রে ২৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির বিধান থাকলেও এখনই তা হচ্ছে না। খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে ২০১ জনের নাম চূড়ান্ত করা হয়েছে এবং আজ রাতেই কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হতে পারে। এ ব্যাপারেও ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সায় রয়েছে বলে জানা গেছে।

গত বছরের ২৬ জুলাই অনুষ্ঠিত ২৮তম জাতীয় সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন সভাপতি-সাধারণ সম্পাদকের বয়স ৭ মাস হতে চলল।

আজ রাতে কমিটি ঘোষণার বিষয়ে সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সাথে একাধিকবার ফোনে কথা বলার চেষ্টা করলেও তাদের কেউ ফোন ধরেননি।এর আগে বদিউজ্জামান সোহাগ ও সিদ্দিকী নাজমুল আলমের নেতৃত্বে পূর্ণাঙ্গ কমিটি চার মাসের মধ্যেই গঠিত হয়েছিল। এবারেরটা পিছনের অনেক রেকর্ডই ভঙ্গ হয়েছে।

এদিকে দীর্ঘ দিন কমিটি না হওয়ায় পদপ্রত্যাশী নেতাকর্মীদের মধ্যে হতাশা ও চাপা ক্ষোভ বাড়ছে। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক এক সম্পাদক নাম প্রকাশ না করার শর্তে এ প্রতিবেদককে বলেন, দীর্ঘদিন ফর্ম ধরে রাখা কঠিন। যারা সম্মেলনের আগে বা পরে ফর্মে ছিল তারা অনেকেই ধীরে ধীরে পিছনের দিকে চলে যাচ্ছে। নতুন অনেকই সামনে আসছে। এতে ক্ষোভ ও হতাশা সৃষ্টি হচ্ছে অনেক পরিশ্রমী কর্মীর মধ্যেই। পদপ্রত্যাশী এই নেতা বলেন, যত দিন যাবে এটা ততই বাড়তে থাকবে। এটা সংগঠনের জন্য ভাল হবে না।

জানা গেছে, সম্মেলনের পর থেকে কাক্ষিত পদ পেতে অনেককেই দৈনিক গড়ে ১০-১২ ঘণ্টা সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গেই থাকছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতেও ‘বন্দনা’ চলে সভাপতি ও সাধারণ সম্পাদককে ঘিরেই। সকাল থেকে রাত অবধি ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের গাড়ির পেছনে মোটরসাইকেল নিয়েও ঘুরছেন অনেকেই। তাদের গাড়িতে ওঠা বা নামার সময়ও চলে সালাম দেওয়ার প্রতিযোগিতা।

এত দিনেও কমিটি পূর্ণাঙ্গ না হওয়ায় তৃণমূলের কর্মীদের মধ্যে অস্থিরতা বিরাজ করছে। হতাশার কথাও শোনা যাচ্ছে। এর আগে একাধিকবার কমিটি গঠনের আওয়াজ উঠলেও তা আওয়াজই থেকে গেছে শেষমেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া