adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশের বিপক্ষে চাপে প্রোটিয়ারা

 bangladesh120160127090217স্পোর্টস ডেস্ক     : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে বেশ ভালো অবস্থানে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। টাইগারদের দেওয়া ২৪১ রানের জবাবে নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৯ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৯৬ রান করেছে প্রোটিয়ারা। 

এর আগে বাংলাদেশের দেওয়া ২৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ভেরিনের উইকেট হারায় প্রোটিয়া শিবির। দলীয় ৫ রানে টাইগার অধিনায়ক মিরাজের বলে সাইফের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন প্রোটিয়া এই ব্যাটসম্যান। এরপর দলীয় ২৭ ও ৪৪ রানে মুল্ডার ও জর্জিকে তুলে নেন মোহাম্মদ সাইফুদ্দিন। দলীয় ৬০ রানে সাইদ হোসেন মুনসামি এলবিডব্লিউর ফাঁদে পড়লে চাপে পড়ে প্রোটিয়ারা। 

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে দুই ওপেনার সাইফ হাসান ও পিনাক ঘোষ। দুজন মিলে ৯ ওভারে স্কোরবোর্ডে ২৩ রান জমা করেন। তবে দশম ওভারে প্রোটিয়া পেসার উইয়ান মুল্ডারের অফ সাইডের বাইরের একটি শর্ট বলে ব্যাট চালাতে গিয়ে উইকেটের পেছনে কাইল ভেরেনেকে ক্যাচ দেন সাইফ (৬)। ফলে ভেঙে যায় ৩০ রানের উদ্বোধনী জুটি।

এরপর জয়রাজকে সাথে নিয়ে ৪৪ রানের জুটি গড়ে তোলেন পিনাক ঘোষ। তবে ব্যক্তিগত ৪৩ রান করে রান আউটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান। এরপর শান্তকে সাথে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন জয়রাজ। তবে ২৪ ওভারের শেষ বলে ব্যক্তিগত ৪৬ রানে হোয়াইটহেডের বলে ভেরিনেকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে গেছেন জয়রাজ।

এরপর চতুর্থ উইকেটে নাজমুল হাসান শান্ত ও অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ভালো একটি জুটি গড়ে তোলেন। দলের স্কোরও দেড়শ পেরিয়ে যায়। কিন্তু মিরাজের বিদায়ে ভেঙে যায় ৫৯ রানের এ জুটি। প্রোটিয়া অধিনায়ক ডি জর্জির বলে লুডিককে ক্যাচ দেওয়ার আগে মিরাজের ব্যাট থেকে আসে ২৩ রান।    

মিরাজের বিদায়ের পর দলকে বড় সংগ্রহ এনে দেওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন শান্ত। এরপর জাকিরকে সাথে নিয়ে ৪৫ জুটি গড়ার মধ্য দিয়ে নিজের অর্ধশত তুলে নেন। অবশেষে ৭৩ রান করে মুলডারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন টাইগার এই ব্যাটসম্যান। শেষ দিকে জাকির ১৯ আর সাইফউদ্দিন ১৭ রান করলে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৪০ রান। প্রোটিয়াদের পক্ষে সর্বোচ্চ ৩ টি উইকেট নেন মুলডার।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া