adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘নীরজা’ নিয়ে আবেগাপ্লুত সোনম

photo-1453807900বিনোদন ডেস্ক : ফ্লপ ছবির ধারাবাহিকতা কাটিয়ে ওঠার পথে এখন সোনম কাপুর। ‘প্রেম রতন ধান পায়ো’র পর সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘নীরজা’ ছবিতে অভিনয় করেছেন তিনি। ছবিটি মুক্তি পাবে কিছুদিন পরই। প্রয়াত দুঃসাহসী ফ্লাইট অ্যাটেনডেন্ট নীরজা ভানোটের ভূমিকায় এ ছবিতে দেখা যাবে সোনমকে। এনডিটিভির খবরে জানা গেল, এ ছবিকে আর দশটা ছবির সঙ্গে মেলাতে রাজি নন সোনম কাপুর— একে তিনি রাখছেন অন্য কাতারে।

১৯৮৬ সালে এক সন্ত্রাসবাদী সংগঠনের সদস্যরা অপহরণ করে একটি বিমান, যাতে ফ্লাইট অ্যাটেনডেন্ট হিসেবে কাজ করছিলেন ২২ বছরের তরুণী নীরজা। নিজের জীবনের পরোয়া না করে আর সবার জীবন বাঁচানোর জন্য মরণপণ চেষ্টা করেন তিনি, সবশেষে প্রাণও হারান সন্ত্রাসীদের গুলিতে। এমন এক মানুষের চরিত্রে অভিনয় করতে গেলে আবেগাপ্লুত হওয়াটাই স্বাভাবিক। সোনমের ক্ষেত্রেও ঘটেছে তেমনটাই।

‘ছবিটার সঙ্গে খুব আবেগ নিয়ে জড়িয়ে গিয়েছি। গেল বছর আমি নীরজার মায়ের সঙ্গে দেখা করেছি, আর তখন খুবই ইমোশনাল হয়ে গিয়েছিলাম। আমি চাই এ ছবি যতটা সম্ভব বেশি দর্শকের কাছে পৌঁছে যাক, যাতে সবাই জানতে পারেন, বুঝতে পারেন যে নীরজা কে ছিলেন’, মুম্বাইয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপের সময় এভাবেই নিজের অনুভূতির কথা বলছিলেন সোনম।

এই ছবিতে অভিনয়ের সুযোগ পাওয়ার জন্যও কৃতজ্ঞতা প্রকাশ করেন সোনম। ‘আমি এ জন্য নিজেকে ধন্য ভাবি যে, এমন একটা ছবিতে এমন একটা চরিত্রে কাজ করার সুযোগ পেয়েছি। সবাইকে ধন্যবাদ। এখন শুধু একটাই চাওয়া, এই ছবি যেন সবাই দেখার সুযোগ পান’, যোগ করেন তিনি।

‘নীরজা’ পরিচালনা করেছেন রাম মাধবনি। আগামী ১৯ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। সোনম কাপুর ছাড়াও এ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শাবানা আজমি ও উদয় চোপড়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া