adv
২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

এমপিদের বরাদ্দের টাকার হিসাব চাইলেন হাজী সেলিম

Hazi-Shalim20160126121704ডেস্ক রিপোর্ট : এমপিদের জন্য বিশেষ বরাদ্দের টাকার হিসাব চেয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মো. সেলিম। মঙ্গলবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সম্পূরক প্রশ্ন করতে গিয়ে স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের কাছে এই হিসাব চান তিনি। তবে উত্তরটি এড়িয়ে অন্য প্রসঙ্গে চলে যান মন্ত্রী। 
    
ঢাকা সিটির রাস্তার বেহাল অবস্থা তুলে ধরে হাজী সেলিম বলেন, আওয়ামী লীগ সরকারের বিগত আমলে প্রশাসকরই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন চালিয়েছেন। এরপর সিটি কর্পোরেশন নির্বাচন শেষ হয়েছে। আজ ৯ মাস অতিবাহিত হচ্ছে কিন্তু এখনো সিটি কর্পোরেশনের রাস্তা-ঘাটের বেহাল দশা কাটেনি।
 
এসব রাস্তা-ঘাট কবে উন্নত হবে প্রশ্ন করে হাজী সেলিম বলেন, ‘দেশের মানুষ সবাই জানে এমপিদের নামে ২০ কোটি টাকা করে বিশেষ বরাদ্দ দেয়া আছে রাস্তা-ঘাট সংস্কারে। কিন্তু দিলেন কই? মাননীয় মন্ত্রী দেখাইলেন মুরগি, খাওয়ালেন ডিম; এই দিয়ে কি করমু।’

জবাবে মন্ত্রী বলেন, সিটি কর্পোরেশন নিজস্ব অর্থায়নে চলে। আপনি যদি সিটি কর্পোরেশনের উন্নয়ন চান, রাজস্ব বাড়াতে চান, তাহলে সিটি কর্পোরেশনের মেয়রদের সঙ্গে বসুন, ট্যাক্স বাড়াতে চাইলে বাড়ান। এজন্য সরকারের যে যে সহযোগিতা করার প্রয়োজন করবে। আর যদি মনে করেন সিটি কর্পোরেশনের সব দায়িত্ব সরকারের তাহলে তো সিটি কর্পোরেশনের অস্থিত্বই থাকে না।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া