adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চা বিক্রেতা থেকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর

tea-seller20160125113443আন্তর্জাতিক ডেস্ক :সোমনাথ বয়স ২৮ বছর। সব সময় অভাব-অনটন লেগে থাকা এক পরিবারে বেড়ে উঠেছেন। এক বেলা পেট পুড়ে খেয়েছেন তো অন্য বেলা নেই। এর মাঝেই স্কুল থেকে বের হয়েই বেরিয়ে পড়তেন চায়ের কেটলি নিয়ে। 

পরিবারের অন্য সদস্যদের মুখে তিন বেলা খাবার তুলে দিতেই এভাবেই জীবনযুদ্ধ চলতো সোমনাথ গয়রামের। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের মহারাষ্ট্র প্রদেশের সোলাপুরের একটি ছোট্ট গ্রামে জন্ম সোমনাথের। কঠিন সংগ্রামের মধ্যে দিয়ে চার্টার্ড অ্যাকাউন্ট (সিএ) পাশ করেন তিনি।

সোমনাথের এই কঠিন সংগ্রাম ও অদম্য লড়াইয়ের সফল মূল্যায়ন করলো মহারাষ্ট্র সরকার। সফলতার পুরস্কার হিসেবে ‘আর্ন অ্যান্ড লার্ন’ প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়েছে তাকে।

এনডিটিভি বলছে, চা বিক্রি করেই পরিবারের খাবারের ব্যবস্থা করতেন ২৮ বছরের সোমনাথ। একই সঙ্গে চালাতেন চার্টার্ড অ্যাকাউন্ট (সিএ) নিয়ে পড়াশুনা। গত সপ্তাহে তিনি সিএ শেষ করেছেন।

মহারাষ্ট্রের ডিজাইন অ্যান্ড অ্যানিমেশন কলেজের এক অনুষ্ঠানে রাজ্যের শিক্ষামন্ত্রী বিনোদ তাওড়ে বলেন, চা বিক্রেতাদের এখন সুখের দিন। এক সময় চা বিক্রি করতেন নরেন্দ্র মোদি। এখন তিনি দেশের প্রধানমন্ত্রী। 

শিক্ষামন্ত্রী বলেন, চা বিক্রি করে সিএ পাশ করেছেন সোমনাথ। তিনি শুধু সিএ ডিগ্রিধারীই নন হাজার হাজার শিক্ষার্থীর কাছে প্রেরণা। তার মতো শিক্ষার্থীদের উৎসাহিত করতে সরকারি প্রকল্প ‘আর্ন অ্যান্ড লার্ন’ প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হল সোমনাথকে।

ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার খবর পেয়ে যতটা না হতবাক তার চেয়ে বেশি উচ্ছ্বসিত হয়েছেন সোমনাথ। তিনি বলেন, গণমাধ্যমের কল্যাণেই প্রথম এ বিষয়ে জেনেছি। সরকারি প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে পেরে আমি গর্বিত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া