adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসছে নতুন আইপ্যাড ও অ্যাপল ওয়াচ

photo-1453656806আন্তর্জাতিক ডেস্ক : নতুন আইফোন আসবে মার্চে। এই খবর এখন সবাই জানেন। নতুন আইফোনের মডেলও সবার মোটামুটি জানা, ‘আইফোন ৫এসই’। আইফোনের সাথে নতুন অ্যাপল ওয়াচ এবং আইপ্যাডও আসছে। এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদ চ্যানেল এনডিটিভির অনলাইন সংস্করণ।

অ্যাপলের নতুন নতুন পণ্যের খবর আগে থেকেই জানায় ‘৯টু৫ ম্যাক’ ওয়েবসাইট। সেই ওয়েবসাইটের প্রতিবেদক মার্ক গারম্যান জানিয়েছেন, মার্চে ‘আইফোন ৫এসই’ এর পাশাপাশি উম্মুক্ত করা হবে ‘অ্যাপল ওয়াচ ২’ ও ‘আইপ্যাড এয়ার ৩’।

নতুন অ্যাপল ওয়াচের ডিজাইন এবং হার্ডওয়্যারে বড় ধরনের পরিবর্তন আনা হচ্ছে। যোগ হচ্ছে ফেস টাইম ক্যামেরা, উন্নত প্রসেসর এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি।

এ ছাড়া ওয়াচ অপারেটিং সিস্টেম ২.২-এর সফটওয়্যারের আপডেট ছাড়া হতে পারে মার্চে। কিছুদিন আগে ডেভেলপারদের জন্য এটি উম্মুক্ত করা হয়েছে।

মার্চ-এপ্রিল নাগাদ ছাড়া হতে পারে নতুন আইপ্যাড এয়ার ৩। ২০১৪ সালে ১০ ইঞ্চি স্ক্রিনের ‘আইপ্যাড এয়ার ২’ বাজারে ছাড়া হয়েছিল। গত বছর ১২ ইঞ্চি ‘আইপ্যাড প্রো’ ট্যাবলেট বাজারে এনেছিল অ্যাপল।

‘আইপ্যাড এয়ার ৩’-এর কারিগরি দিক সম্পর্কে এখনো স্পষ্ট কোনো ধারণা পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে আগের আইপ্যাডগুলোর মতোই এতে এ৯এক্স এসওসি থাকবে। ২ জিবি র‍্যামের সাথে ক্যামেরাতে কিছু উন্নতি সাধন হতে পারে।  

 

            

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া