adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহিলা বিশ্ব ইজতেমায় ৮ বছর বয়সী শিশুর বয়ান সবার নজর কেড়েছে!

1453636563ডেস্ক রিপোর্ট : মহিলা বিশ্ব ইজতেমায় আট বছর বয়সী শিশুর আমবয়ান শোনে ময়দানে উপস্থিত সবাই মুগ্ধ।এটিই ছিল প্রথম দিনের মূল আকর্ষণ।

এই কুষ্টিয়া থেকে আসা এই শিশুর নাম জান্নাতুল ফেরদৌসী।সকালে ইজতেমার শুরুতেই দীর্ঘ ৩০ মিনিট বক্তব্য রাখে এই শিশু। তার সুলিত কণ্ঠে কোরআন তেলা্ওয়াত, এরপর হাদিসের দারস ও কোরআনের তাফসীর শোনে ইজতেমায় অংশগ্রহণকারী হাজারো ধর্মপ্রাণ নারীর হৃদয়কে বিগলিত করেছে। জান্নাতুল ফেরদৌসী বক্তব্য রাখার সময় ইজতেমায় ময়দান ছিল ধর্মীয় ভাবগাম্ভীর্যে নীরবতায় শোনসান। সবাই হতবাক হয়েই শোন ছিলেন এই ছোট মেয়েটির মুখে কোরআন হাদিসের বয়ান। সবার একই প্রশ্ন এতটুকু বয়সের মেয়ে কী করে কোরআন-হাদিসের জ্ঞান আহরণ করল। আবার এমন বক্তাইবা কী করে হলো! একেবারেই যেন বয়স্ক সুবক্তাকেও হারিয়েছে।সবমিলেই কিশোরী জান্নাতুল ফেরদৌসীর বক্তব্য মহিলা ইজতেমায় অন্য রকম এক আবেগঘন পরিবেশ সৃষ্টি করেছে।

উল্লেখ্য, প্রতিবছরের ন্যায় এবারও নাটোরের বড়াইগ্রামে ৩ দিনব্যাপী মহিলা বিশ্ব ইজতেমার ১০ম আসর রোববার সকালে শুরু হয়েছে। মৌখাড়া ইসলামিয়া মহিলা ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত ব্যতিক্রমী এ ইজতেমায় হাজার হাজার ধর্মপ্রাণ নারীর ঢল নেমেছে। ইজতেমায় আগতদের নিরাপত্তায় গোয়েন্দা ও মহিলা পুলিশ মোতায়েন করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া