adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কাউটদের প্রতি প্রধানমন্ত্রী – যেকোনো পরিস্থিতিতে দেশকে এগিয়ে নিতে হবে

SK.HASINAনিজস্ব প্রতিবেদক : যেকোনো পরিস্থিতিতে জয় করার মানসিকতা নিয়ে দেশকে এগিয়ে নিতে স্কাউটদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
শনিবার সকালে অষ্টম জাতীয় কাব স্কাউট কাম্পুরির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কাব কাম্পুরির উদ্বোধন করেন তিনি। দেশের আট হাজার স্কুল শিক্ষার্থীর অংশগ্রহণে গাজীপুরের মৌচাকে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে এই কাব স্কাউট কাম্পুরি শুরু হয়। পাঁচ দিনের কর্মসূচি শেষে ২৮ জানুয়ারি সকালে স্কাউটরা কাম্পুরি ত্যাগ করবে।
 
আগামী দিনের দায়িত্ব নিতে শিশুদের দৃঢ়চেতা, সত ও চরিত্রবান হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘তোমরাই আগামী দিনে দেশ পরিচালনা করবে। তোমাদের মধ্য থেকেই আগামী দিনে প্রাধানমন্ত্রী, মন্ত্রী-সচিব হবে। তোমাদের যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।’
 
তিনি বলেন, প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত স্কাউট সম্প্রসারণে সরকার কাজ করে যাচ্ছে। জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষা নিয়ে দেশকে উন্নত ও সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলতে নতুন প্রজন্মকে আহ্বান জানান তিনি।
 
প্রধানমন্ত্রী বলেন, স্কাউটের মাধ্যমে শিশুদের মানসিক ও শারীরিক বিকাশ হচ্ছে। এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি স্কাউটদের সঙ্গে কথা বলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া