adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৭ বছর পর নেপাল শিরোপার স্বাদ পেল, প্রধানমন্ত্রী ট্রফি তুলে দিলেন

Bah-Vs-Nep-12.psdবঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে জহির ভূইয়া 
বঙ্গবন্ধ স্টেডিয়ামে নেপাল শেষ হাসি হেসেছে। বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় আসরে চ্যাম্পিয়ন নেপাল। ৩-০ গোলে হারিয়ে দিল বাহরাইন অ-২৩ ফুটবল দলকে। সাড়ে ৫টায় শুরু ম্যাচ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেপাল ফুটবল দলের হাতে গোল্ডকাপের দ্বিতীয় ট্রফিটি তুলে দিলেন। সঙ্গে ৫০ হাজার ইউএস ডলার পুরস্কার। বাহরাইন পেয়েছে ২৫ হাজার ইউএস ডলার।
১৭ বছর পর ১৯৯৯ সালে নিজেদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে এসএ গেমসে ১-০ গোলে হারের পর আর ফাইনালে খেলা হয়নি। সেই অধরা ফাইনাল এল ঢাকায় বঙ্গবন্ধু গোল্ডকাপে। আর ১৭ বছর ফাইনালে বাহরাইনকে বিধ্বস্ত করেই শিরোপা জিতেছে নেপাল।
রাত ৭টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেডিয়ামের মুল ভবনে পাশে তৈরি মঞ্চে উঠে আসেন। সঙ্গে ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মহিত, সংসদীয় ক্রীড়া কমিটির সদস্য এমপি জাহিদ আহসান রাসেল, ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন ও সরকারী উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
প্রধানমন্ত্রী তার শুভেচ্ছা বক্তব্যে দুই দলের খেলার প্রশংসা করলেন। এবং ফুটবলকে এগিয়ে নিতে আহবান জানালেন। তিনি বলেন,“বাহরাইন অ-২৩ ফুটবল দল চমৎকার খেলেছে। আর নেপালের তো তুলনাই হয় না।” অর্থমন্ত্রী বাহরাইনের হাতে তুলে দিলেন রানরাপারের ট্রফি আর প্রধানমন্ত্রী দিলেন চ্যাম্পিয়ন দল নেপালের ফুটবলারদের হাতে। তবে প্রধানমন্ত্রী মনে যে ফাইনালে বাংলাদেশ না থাকায় ক্ষোভ ছিল তা মুখের হাসিতেই স্পষ্ট হয়ে যায়। এটাই তো স্বাভাবিক। পরে উপস্থাপক বাংলাদেশ আগামীতে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে খেলবে এবং প্রধানমন্ত্রী শিরোপা তুলে দেবেন এমন প্রত্যাশা ঘোষনা দিলেন।
ম্যাচের ৫ মিনিটেই বাহরাইনের ডিফেন্সের ভূলে গোলের দেখা পেয়ে যায় নেপালের ৮ নম্বর জার্সীধারী বিমল কার্তিক। ১ গোলে এগিয়ে থাকা নেপাল ম্যাচের ৮৭ মিনিট পার করে দেয়। বহু চেস্টা করেও বাহরাইন গোল শোধ করতে পারেনি। এমন নয় যে সুযোগ আসেনি। কিন্তু নেপালের ডিফেন্সের কঠিন নিয়ন্ত্রনের দেয়াল ভাঙ্গা সম্ভব হয়নি। উল্টো ৮৭ মিনিটে ডান প্রান্ত দিয়ে ক্রস থেকে বল পেয়ে বিশাল রায় বল জালে পাঠাতে ব্যর্থ হলেন না। ২-০ গোলে পেছনে থাক বাহরাইন অতিরিক্ত সময়ে আবারও গোল হজম করল। এবার গোলদাতা সেই বিমল কার্তিক। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া