adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজ জয়ের প্রত্যাশায় মাঠে নামছে বাংলাদেশ

images_113569স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ শুরুর আগ থেকে দুই দলই বারবার এটিকে বলে আসছিল পরীক্ষা-নিরীক্ষা ও প্রস্তুতির সিরিজ।

তবে শুক্রবারের এই ম্যাচের আগে সব কিছু ছাপিয়ে সামনে উঠে আসছে ফলাফলের বাস্তবতাই।

বাংলাদেশ ম্যাচ জিতলে সিরিজ জয় হবে টাইগারদের। জিম্বাবুয়ে জিতলে সিরিজ ড্র। এদিকে, বাংলাদেশ টিমকে গত ম্যচে হারের জন্য যত না সমালোচনা শুনতে হয়েছে, তার চেয়ে বেশি হয়েছে দল নিয়ে অতিরিক্ত কাঁটাছেঁড়া করতে গিয়ে।

ওই ম্যাচে অভিষেক হয় চার তরুণের, দলেও আনা হয় আরো এক পরিবর্তন। শুক্রবার সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচ। সিরিজ জিততে জয়ের বিকল্প নেই মাশরাফিদের। আর তৃতীয় ম্যাচে দারুণ জয় তুলে নিয়ে দারুণ স্বস্তিতে জিম্বাবুয়ে। শেষ ম্যাচ জিতে সিরিজে সমতা আনতে চাচ্ছে তারাও।

শেষ ম্যাচে পরীক্ষা-নিরীক্ষার পথ থেকে কিছুটা সরে আসতে পারে বাংলাদেশ। দলে অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষায় আগের দিন ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপনও। একাদশে ঢুকতে পারেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। তামিম খেললে একাদশ থেকে বাদ পরতে পারেন মোসাদ্দেক হোসেন।

বাংলাদেশ দলে স্পেশালিষ্ট স্পিনার দলে অন্তর্ভুক্ত হতে পারে। সেক্ষেত্রে মুক্তার আলীর পরিবর্তে আরাফাত সানিকে দেখা যেতে পারে মূল একাদশে। আগের দিন দলকে হতাশ করেন মো. শহিদ ও আবু হায়দার রনি দুজনই। তাই শেষ ম্যাচে এদের একজনকে বাদ দিয়ে তাসকিন আহমেদকে একাদশে অন্তর্ভুক্ত করা হতে পারে।

এদিকে বৃহস্পতিবার কোনো আনুষ্ঠানিক অনুশীলন ছিল না। খুলনার আবু নাসের স্টেডিয়ামে দেখা যায়নি বাংলাদেশের কোনো খেলোয়াড়কে। সারাদিন সব খেলোয়াড়রা টিম হোটেলেই কাটিয়েছে। তবে ঐচ্ছিক অনুশীলন জিম্বাবুয়ে দলের আগের দিনের ম্যাচসেরা ম্যালকম ওয়ালার অনেকটা সময় ব্যাটিং অনুশীলন করেছেন। তার সঙ্গে নেটে ঘাম ঝরিয়েছেন পিটার মুর।

নানা সমালোচনা সত্ত্বেও বাংলাদেশের এই তরুণ দলের উপরই আস্থা রয়েছে অধিনায়ক, কোচ এবং ম্যানেজমেন্টের। বাংলাদেশ দলের জাতীয় ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন আজকের ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় প্রকাশ করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মাঠে সব সময় জয়ের জন্যেই খেলি। আমরা গত ম্যাচে নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারিনি। জিম্বাবুয়ে আমাদের চেয়ে ভালো ক্রিকেট খেলেছে। তাদেরকে ছোট করে দেখার কোনো সুযোগ নেই। টি-টোয়েন্টিতে সবাই শক্তিশালী।’

সিরিজের শেষ ম্যাচে জয়ের প্রত্যাশা নিয়ে মাঠে নামছে জিম্বাবুয়েও। আজকের ম্যাচে জয়ের ব্যাপারে প্রচণ্ড আত্মবিশ্বাসী তারা।

দলের অন্যতম সেরা ব্যাটসম্যান ম্যালকম ওয়ালার বলেন, ‘গত ম্যাচে আমরা দারুণ জয় পেয়েছি। দলের সবাই আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। আজকের ম্যাচেও আমরা জয়ের ব্যপারে আশাবাদী। আশা করি সিরিজে সমতা আনতে পারবো।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া