adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধান বিচারপতির বক্তব্য সরকারকে ভূকম্পনের মতো নাড়িয়ে দেবে: মাহবুব

Mabub1453452087ডেস্ক রিপোর্ট : ‘অবসরে যাওয়ার পর বিচারপতিদের রায় লেখা আইন ও সংবিধান পরিপন্থী’ উল্লেখ করে প্রধান বিচারপতি এস কে সিনহা যে বক্তব্য দিয়েছেন তাতে সরকারকে ভূকম্পনের মতো নাড়িয়ে দেবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।  

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘বন্দিদশা থেকে গণতন্ত্র পুনরুদ্ধার’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিচার বিভাগের শীর্ষে বসে আছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি কিন্তু বিচারের মাথা, আমরা তার বক্তব্যকে স্বাগত জানাই। তিনি সাহস করে, তার উপর যে দায়িত্ব অর্পিত হয়েছে সেই দায়িত্বের কথা মনে করে এসব কথা বলেছেন। আমি মনে করি সেটা সরকারকে নাড়িয়ে দেবে।

তিনি বলেন, আমরা দেখেছি কিভাবে ভূকম্পনের ফলে সব কিছু নড়ে যায়, আমি মনে করি প্রধান বিচারপতির সেই বক্তব্য আরেকটি ভূকম্পন।

বিএনপির শীর্ষ পযায়ে এ নেতা আরও বলেন, আজকের সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মধ্য দিয়ে ৫ জানুয়ারি নির্বাচন হয়েছে, সেই নির্বাচনকে গোটা দেশ রিজেক্ট করেছে। এই নির্বাচন অবৈধ। সেটা তো জাস্টিসই বলছেন।

প্রধান বিচারপতির এই বক্তব্যের মধ্য দিয়ে যে সংসদের উপর সরকার দাঁড়িয়ে আছে, সেই সংসদ বাতিল হয়ে যায় বলেও মন্তব্য করেন লে. জেনারেল (অব.) মাহবুব।

জিয়া নাগরিক ফোরামের আয়োজনে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপি নেতা অ্যাডভোকেট জয়নুল আবদীন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া