adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিরিজ জয়ে চ্যালেঞ্জের মুখে টাইগাররা

eleven_99425রাফে রাইন রাফি : গত বুধবারই সিরিজ জিততে পরতো বাংলাদেশ। কিন্তু না জেতার পেছনে রহস্য থেকে গেলো। চার ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচটি নাকি জিম্বাবুয়ের কোচ ডেভ হোয়াটমোরকে উপহার দিয়েছেন টাইগার কোচ হাতুরুসিংহে। এনিয়ে বিস্তার সমালোচনা লেখা হয়েছে বিভিন্ন দৈনিকে। আজ কী হবে? প্রশ্ন সবার। তবে কোচ ও অধিনায়ক গলায় একই সুর। সিরিজ জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে। আমরা রীতিমত চ্যালেঞ্জর মুখে। কোচ জানালেন, অভিজ্ঞদের নিয়েই শেষ ম্যাচে একাদশ গড়া হবে। 
শুক্রবার বিকাল ৩টায় খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টি-২০ ক্রিকেট সিরিজের শেষ বাংলাদেশ ও জিম্বাবুয়ে পরস্পরের মোকাবিলা করবে। ইতোমধ্যে বাংলাদেশ টানা দুই ম্যাচ জিতে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। তৃতীয় ম্যাচ জিতলে আজ টাইগারদের সামনে জিম্বাবুয়েকে বাংলাওয়াশের সুযোগ থাকতো। এর আগেই দু’দুবার বাংলাওয়াশ হয়েছে জিম্বাবুয়ানরা। এবার যাতে ঘৃণার তকমাটা শরীরে না লাগে, সে জন্যেই তৃতীয় ম্যাচ টাইগার কোচের দিকে তাকিয়ে জিতে নেয় জিম্বাবুয়ে। শেষ ম্যাচ দুই দলের জন্য গুরুত্বপূর্ণ। সিরিজ ড্র করতে যার পরনাই লড়বে জিম্বাবুয়ে। 
কোচ হোয়াটমোর বলেছেন, তৃতীয় ম্যাচ জয়ের ফলে আমাদের সামনে সুযোগ এসেছে সিরিজ ড্র করার। তবে টাইগার ক্রিকেটারদের প্রশংসাই বেশি করলেন ডেভ। নতুন ক্রিকেটার সাব্বির রহমানকে অনেক উচুতে তুললেন জিম্বাবুয়ের এই কোচ। তার সাবেক শিষ্য সাকিব আল হাসান, মাশরাফি ও মুশফিকুর রহিমের কথাও বললেন ডেভ হোয়াটমোর। তিনি বলেন, বাংলাদেশের প্রতিটি ক্রিকেটার যেনো এক একটা তারকা। ওরা খুবই ভালো খেলে। ক্রিকেট বিশ্ব ওদের অনেক সমীহ করে। 
টাইগার অধিনায়ক মাশরাফি বলেন, তৃতীয় ম্যাচে সবাই পারফর্ম করতে পারিনি বলেই হেরেছি। শুক্রবার সিরিজ জয়ে আমরা দৃঢ় প্রত্যয়ী। আজ বাংলাদেশ একাদশে কিছু পরিবর্তন দেখা যেতে পারে। সে ক্ষেত্রে ইমরুল কায়েসকে বসিয়ে একাদশে দেখা যেতে পারে তামিম ইকবালকে। খেলানো হতে পারে পেসার তাসকিন আহমেদ ও অভিজ্ঞ স্পিনার আরাফাত সানিকে। আর জিম্বাবুয়ে একাদশে আজ ফিরতে পারেন অধিনায়ক এলটন চিগুম্বুরা। দলে দেখা যেতে পারে চামু চিবাবাকেও। 
বাংলাদেশ একাদশ (সম্ভাব্য) : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদুল্ল­াহ রিয়াদ, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আরাফাত সানি, তাসকিন আহমেদ, আবু হায়দার।
জিম্বাবুয়ে একাদশ (সম্ভাব্য) : হ্যামিলটন মাসাকাদজা, ভুসি সিবান্দা, চামু চিবাবা, সেন উইলিয়ামস, ম্যালকম ওয়ালার, সিকান্দার রাজা, এলটন চিগুম্বুরা (অধিনায়ক), রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), গ্রায়েম ক্রেমার, টেন্ডাই চিসোরো, তৌরাই মুজারাবানি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া