adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাল সিরিজ জয়ের মিশন

11111জহির ভূইয়া ঃ  খুলনা স্টেডিয়ামে কাল মাশরাফিদের টি২০ সিরিজ জয়ের মিশন। ৪ ম্যাচের সিরিজে ২ ম্যাচ জিতে এগিয়ে থাকা বাংলাদেশ কাল জিতে গেলে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেবে। এরপর ২২ জানুয়ারী শেষ ম্যাচটি হবে হোয়াইটওয়াশের মিশন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সামনেই এশিয়া কাপের মিশন ঘরের মাঠে (মিরপুরের উইকেটে)। তারপর তো ভারতে টি২০ বিশ্বকাপের আসর বসবে। এই দুই বিশাল আসরের আগে জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ সিরিজ জেতাটা হবে আগাম টনিক গ্রহনের মতো। সে টার্গেট নিয়েই খুলনার নেটে সকাল সাড়ে ১০টায় শুরু করে সাড়ে ১২টায় অনুশীলন শেষ করে। আর অনুশীলন শেষে প্রথা মেনে মিডিয়ার সামনে উপস্থিত হলেন এক ক্রিকেটার। তিনি হলেন নতুন ব্যাটিং তারকা সৌম্য সরকার।

আপনি তো মাঝে মাঝেই রিদম হারিয়ে ফেলছেন? আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হলে তিনি জবাবে বলেন,“আসলে ওরকম কোনো চিন্তাও করিনি যে রিদম নষ্ট হবে। যারা নতুন আসছে তারা দলের সঙ্গে খেলবে, ভালো করার চেস্টা করবে। তার থেকেও বড় বিষয় ওদের জায়গা পূরণ করার চেষ্টা করবে।”
 
কাল সিরিজ জেতার মিশন। টার্গেট বলুন। সৌম্য সরকার বলেন,“অবশ্যই সব সময় যেমন জেতার জন্যে খেলতে নামি কালকেও অবশ্যই জেতার জন্যে নামব। সিরিজ জেতার জন্যে নামব সেরকম কিছু না। সবাই নিজের খেলাটা খেললে ও ভালো ক্রিকেট খেললে আমরা অবশ্যই জিতব। সত্য কথা বলতে প্রথম দিকে সমস্যা প্রসঙ্গটি ভাবতাম ঘরোয়া ক্রিকেটে। এখন ওই জিনিসটা ভুলে গেছি। এখন যদি সমস্যার কথা চিন্তা করি তাহলে আমার নিজের ব্যাটিংয়ের মনযোগ নষ্ট হয়ে যাবে। ম্যাচ বাই ম্যাচ যাওয়ার চেস্টা করেছি যে নিজের কোনটাতে ভালো হয়। আগে যেটা হয়নি সেটা নিয়ে ভাবতে চাচ্ছি না, উইকেটে তাকাতে চাচ্ছি না। ওটা নিয়ে ভাবতে গিয়ে যদি নিজের ব্যাটিংটাকে নষ্ট করে ফেলি তাহলে আমারই লস হয়ে যাবে।”
 
আপনার ব্যাটিং লাইনআপ নিয়ে কি বলবেন জানতে চাইলে জবাবে বলেন,“শুরুটা করেছিলাম ওয়ান ডাউনে। কিন্তু এখন ওপেন করছি। তাই ওপেন নিয়ে এখন চিন্তা, শুরুটা কিভাবে করবো আবার। যদি দলের স্বার্থে আমাকে পরিবর্তন করায় তাহলে আমাকে করতে হবে। তবে নিজের এখনো ওরকম কোনো চিন্তা নেই। আমার প্রধান ফোকাস সামনের ম্যাচগুলো। আমি যেহেতু ঘরোয়া ক্রিকেটে বেশি ম্যাচ খেলতে পারছি না। এখানে যদি খেলতে পারি এটাই আমার জন্যে বড় এক অভিজ্ঞতা। এটাকেই কাজে লাগাবো।”

 

সৌম্য আরও বলেন,“যারা নতুন আসছে তাদের জায়গাটা পূরণ করার চেস্টা করব। অল্প ওভারের খেলা। এটা কোন দিকে, কার দিকে কখন যে মোমেনটাম যাবে তা বলা মুশকিল। আমরা যদি ভালো ক্রিকেট খেলি তাহলে আমাদের পক্ষেই ম্যাচটি যাবে। দল হিসেবে সব দিকে নজর দিতে হবে। টি-টোয়েন্টিতে একদিকে গেলে মনে হয়না ম্যাচ জেতা সম্ভব। এ কারণে তিন বিভাগেই ভালো করতে হবে।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া