adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এসআই মাসুদকে স্থায়ীভাবে বরখাস্ত করা উচিত: হাইকোর্ট

masudনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের গণসংযোগ বিভাগের কর্মকর্তা গোলাম রাব্বীকে নির্যাতনের ঘটনায় লিখিত অভিযোগটি এফআইআর হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আদালত তার পর্যবেক্ষণে বলেছেন, নির্যাতনকারী পুলিশ কর্মকর্তা এসআই মাসুদ অপরাধী। তাকে স্থায়ীভাবে চাকরি থেকে বরখাস্ত করা উচিত।

সোমবার বিকালে বিচারপতি সৈয়দ মোহাম্মাদ দস্তগীর হোসেন ও বিচারপতি এ কে এম শহিদুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ-সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি শেষে রুল জারির আগে এ কথা বলেন।

আদালত গোলাম রাব্বীকে আটক ও নির্যাতনের ঘটনা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।

রাব্বি নির্যাতনের ঘটনায় গতকাল রোববার বিচার বিভাগীয় তদন্ত ও তিন কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়। রাব্বীর পক্ষে রিট আবেদনটি করেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান, অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু এবং বেসরকারি রেডিও সেন্টারের রিপোর্টার জাহিদ হাসান।

গোলাম রাব্বী ৯ জানুয়ারি রাতে মোহাম্মদপুর তাজমহল রোডে এক আত্মীয়ের বাসা থেকে ফেরার পথে তাকে আটক করে পুলিশ। এরপর তাকে মাদকসেবী বানানো ও মেরে ফেলার ভয় দেখিয়ে উপপরিদর্শক (এসআই) মাসুদ টাকা আদায়ের চেষ্টা করেন। এ সময় তাকে মারধর করা হয়। পরে রাব্বির বন্ধুরা গিয়ে তাকে মাসুদের কাছ থেকে উদ্ধার করে। রাব্বি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

অভিযুক্ত এসআই মাসুদ শিকদারকে শনিবার প্রথমে প্রত্যাহার ও পরে সাময়িক বরখাস্ত করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া