adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৭ হাজার টাকায় ওয়ালটনের নতুন স্মার্টফোন

full_389035517_1452827594ডেস্ক রিপোর্ট : নানা ফিচার ও সাশ্রয়ী দামের স্মার্টফোন গ্রাহকদের হাতে তুলে দিতে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন সম্প্রতি বাজারে নিয়ে এসেছে স্বল্প মূল্যে আকর্ষণীয় ফিচারের নতুন স্মার্টফোন ‘প্রিমো জিএইচ-৫’।

অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমে চালিত এই স্মার্টফোনটিতে রয়েছে আইপিএস এবং ওজিএস প্রযুক্তির ৫ ইঞ্চি স্ক্রিনের এইচডি ডিসপ্লে। স্ক্র্যাচ থেকে ডিসপ্লে সুরক্ষায় ব্যবহৃত হয়েছে কর্নিং গরিলা গ্লাস।

প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০। মেমোরির ক্ষেত্রে রয়েছে ১ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা। ফলে সেটটিতে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।

ক্যামেরার ক্ষেত্রে প্রিমো জিএইচ-৫ স্মার্টফোনটিতে রয়েছে অটো ফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরের ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রয়েছে ফুল এইচডি ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক সুবিধা।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ, ওয়াই-ফাই হটস্পট, মাইক্রো ইউএসবি যা ওটিজি সমর্থন করে এবং ওটিএ সুবিধা।

মোশন সেন্সর সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি)। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি, ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), ওরিয়েন্টেশন।

ডুয়াল সিম, ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধার এই হ্যান্ডসেটটিতে অন্যান্য আকর্ষণীয় ফিচারের মধ্যে রয়েছে থ্রিজি নেটওয়ার্ক, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, জিপিএস সুবিধা, ২০০০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি প্রভৃতি।

আর আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ এই স্মার্টফোনটি মূল্য মাত্র ৭ হাজার ৫৯০ টাকা। মেটালিক ব্ল্যাক, পিওর হোয়াইট, স্কাই ব্লু, লাইট রেড এবং ইয়েলো- এই ৫টি ভিন্ন কালারে বাজারে এসেছে নতুন এই স্মার্টফোনটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া