adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনার ৬ গোল

barcelo†স্পোর্টস ডেস্ক : ন্যু ক্যাম্পে অ্যাথলেতিক বিলবাওকে রীতিমত গোলবন্যায় ভাসালো বার্সেলোনা। কাতালানদের ৬-০ গোলের উড়ন্ত জয়ে হ্যাটট্রিক করে লা লিগার সর্বোচ্চ গোলস্কোরার এখন লুইস সুয়ারেজ। অবশ্য খেলা শুরুর চার মিনিটের মাথায় গোলরক্ষক গোর্কা ইরাইজোজের লাল কার্ডে দশজনের দলে পরিণত হয় বিলবাও। তবে দুর্দান্ত জয়েও স্বস্তি নেই বার্সা শিবিরে। হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হয়ে দ্বিতীয়ার্ধে আর মাঠেই নামেননি লিওনেল মেসি।
ডি-বক্স সীমানায় সুয়ারেজকে অবৈধভাবে ট্যাকল করায় ইরাইজোজকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।  স্পট কিক থেকে বল জালে জড়িয়ে গোল উৎসবের সূচনা করেন মেসি। এ ম্যাচে দলে থাকলেও দানি আলভেজের মাঠে নামা হয়নি। তার পরিবর্তে পুরো নব্বই মিনিট খেলে আসেন রাইট ব্যাক অ্যালেক্স ভিদাল। ম্যাচ শুরুর আগে নিজের পঞ্চম ব্যালন ডি’অর ট্রফি নিয়ে গ্যালারিভর্তি দর্শকের সামনে হাজির হন মেসি। কিন্তু, ডান পায়ের হ্যামস্ট্রিং ইনজুরিতে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর রাতটা যেন দুঃস্বপ্নময় হয়ে থাকল! ব্যাথা অনুভব করায় দ্বিতীয়ার্ধে তাকে আর মাঠে নামানোর ঝুঁকি নেননি কোচ লুইস এনরিক। 
মেসির পর প্রথমার্ধের ৩১ মিনিটে গোলের খাতায় নাম লেখান ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার।  বিরতির পর দুই মিনিটের মাথায় নেইমারের পাসে বল জালে জড়ান সুয়ারেজ। ৬২ মিনিটে দলের হয়ে চতুর্থ গোলটি করেন ইভান রাকিটিচ। এর নেপথ্য কারিগরও নেইমার।

এর ছয় মিনিট বাদেই মেসির বদলি হিসেবে নামা আরদা তুরানের চমৎকার ক্রসে নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন সুয়ারেজ। আর নির্ধারিত সময়ের আট মিনিট আগে হেডে হ্যাটট্রিক পূরণ করে লিগ গোলের সংখ্যাটা ১৮-এর ঘরে নেন উরুগুইয়ান স্ট্রাইকার।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া