adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী আন্দোলনরত শিক্ষক নেতাদের ডেকেছেন – আজ বৈঠক

HASINA -1নিজস্ব প্রতিবেদক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার ডেকেছেন আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের।বিকাল সাড়ে তিনটায় প্রত্যাশিত এই বৈঠক হবে।
টানা কর্মবিরতির সপ্তম দিনে প্রধানমন্ত্রীর সাড়া পেলেন বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন নেতারা।শিক্ষক নেতারা বার বার বলছিলেন প্রধানমন্ত্রীর কাছে আমরা পাঁচ মিনিট সময় চাই। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারলেই বিষয়টি সুরাহা হবে বলে আমাদের বিশ্বাস।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

অধ্যাপক ফরিদ উদ্দিন বলেছেন, শিক্ষক সমিতির ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্যরা ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতাদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে যাবেন তারা।


নয় মাস আগে অষ্টম বেতন কাঠামোর প্রস্তাব আসার পর গ্রেডে অবনমন এবং সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাতিলের প্রতিবাদে আন্দোলন শুরু করেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা।

পরে শিক্ষকদের দাবি পর্যালোচনায় একটি কমিটি গঠন করে সরকার। কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত শিক্ষকদের নিয়ে বৈঠকও করেন।

দাবি আদালয়ে গত সোমবার থেকে সারা দেশের সব সরকারি বিশ্ববিদ্যালয়ে লাগাতার কর্মবিরতি শুরু করেছেন শিক্ষকরা, যাতে কার্যত অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।

শিক্ষকদের আন্দোলনের যৌক্তিকতা নিয়ে প্রধানমন্ত্রী প্রশ্ন তুললেও শিক্ষক সমিতি নেতা ফরিদ উদ্দিন একাধিবার বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে পাঁচ মিনিট বসতে পারলে এই সঙ্কটের সুরাহা বলে তারা মনে করেন।

প্রধানমন্ত্রীর কাছে নিজেদের দাবি-দাওয়া তুলে ধরতে শুরু থেকেই চেষ্টা চালিয়ে আসছিলেন বলেও জানান অধ্যাপক ফরিদ। গত আট মাসে কয়েক দফা চিঠি পাঠিয়ে তার কোনো সাড়া পাননি বলে সম্প্রতি জানিয়েছিলেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া