adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘হাওয়ায় ভাসতে বসেছে বিএনপি’

Hasan-mahmudডেস্ক রিপোর্ট :বিএনপি ‘হাওয়ায় ভেসে যেতে বসেছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। একইসঙ্গে সরকার এই দলটিকে ‘শক্তিশালী’ দেখতে চায় বলেও তিনি উল্লেখ করেন।

শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে তিনি এসব বলেন। ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজম্ম লীগের দ্বিবার্ষিক সম্মেলন উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, “দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি আত্মহত্যা করেছে। বিএনপি মুসলিম লীগের মত হাওয়ায় ভেসে যাচ্ছে।”

তিনি বলেন, তিন দফা ক্ষমতায় থাকা দলটি এখন ‘অনেকটা দুর্বল হয়ে গেছে’। কিন্তু সরকার বিএনপিকে শক্তিশালী দল হিসেবে দেখতে চায়। সেই সঙ্গে জঙ্গি নেতৃত্বমুক্ত বিএনপি দেখতে চায়।

“জঙ্গি-যুদ্ধাপরাধীদের সঙ্গ ত্যাগ করলে বিএনপি শক্তিশালী হবে। কিন্তু তারা তা করতে পারছে না,” আওয়ামী লীগের সাবেক এই মন্ত্রী।

সমাবেশে বিচার বিভাগের দলীয়করণের যে অভিযোগ বিএনপি করে আসছে তা ‘ভিত্তিহীন’ বলে দাবি করেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

তিনি বলেন, “দেশে অতীতে ফরমায়েশি বিচার হতো। এখন দেশের বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ চালিয়ে যাচ্ছে। সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারাও আদালতের বিচারের মুখোমুখি হচ্ছেন। এমনকি সংসদ সদস্যরাও গ্রেফতার হচ্ছেন।”

সমাবেশে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মুজাফ্ফর হোসেন পল্টু, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ও সংগঠনের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া