adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে এবং নেবে : সুরঞ্জিত

172219suronjitডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে দেশে যখনই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে তখনই বিএনপি সে নির্বাচনে অংশ গ্রহণ করবে।
তিনি বলেন, তারা বর্তমান সরকারের অধীনে সকল নির্বাচনে অংশ গ্রহন করেছে আবার নির্বাচনের ফলাফলও প্রত্যাখান করেছে। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনেও তারা একই নীতি অনুস্বরণ করবে।
আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, নির্বাচন ছাড়া রাষ্ট্রীয় ক্ষমতা পরিবর্তনের যে আর কোন সুযোগ নেই তা বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া বুঝতে পেরেছেন।
সুরঞ্জিত আজ সকালে নগরীরর তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে আয়োজিত ‘পাকিস্তানী পলিসিতে বিএনপি রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সংগঠনের উপদেষ্টা শেখ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য সতীশ চন্দ্র রায়।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা মিনহাজ্ব উদ্দিন মিন্টু, এম এ করিম ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বিএনপি নির্বাচনের রাজনীতিতে ফিরে এসেছে এবং সরকারের উন্নয়ন কর্মকান্ড অল্প করে হলেও দেখতে শুরু করেছে। যা বিএনপির ইতিবাচক রাজনীতিতে ফিরে আসার ইংগিত বহন করে।
বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া দেশে কেবল একটি উড়াল সেতু দেখতে পেয়েছেন উল্লেখ করে সুরঞ্জিত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের কয়েকজন অগ্রসর চিন্তার প্রশাসকের মধ্যে একজন, সমুদ্র বিজয়, ছিটমহল বিনিময়, পদ্মা সেতু, হাতির ঝিলসহ দেশের বিদ্যুৎ, কৃষি, শিক্ষাসহ সকল ক্ষেত্রের উন্নয়ন চোখে পড়েনি।
তিনি বলেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতা অব্যাহত থাকলে চলতি অর্থবছরে দেশের মোট দেশজ উৎপাদন (জিডিপি)’র হার সাত হবে। কেননা সরকারের বিচক্ষণতার কারণে বিএনপি জামায়াতের নাশকতা সত্ত্বেও জিডিপির হার ৬ দশমিক ৫ ধরে রাখা সম্ভব হয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ নেতৃত্বের জন্য পুরো জাতি গর্বিত। সারা পৃথিবী তার উন্নয়ন কর্মসূচিকে স্বীকৃতি দিয়েছে।
আওয়ামী লীগের এ নেতা বলেন, বেগম খালেদা জিয়া একজন মুক্তিযোদ্ধার স্ত্রী হিসেবে দাবী করেন আবার জ্যাকবের মৃত্যুতে শোক না জানিয়ে জানজুয়ার মৃত্যুতে শোক জানান।
সুরঞ্জিত বলেন, মুক্তিযুদ্ধের দল হিসেবে আওয়ামী লীগ জ্যাকবের মৃত্যুতে শোক জানিয়েছে এবং দেশের স্বাধীনতার পক্ষের জনগনও তার প্রতি শ্রদ্ধা জানিয়েছে।
এ বিষয়ে তিনি বলেন, জ্যাকবের প্রতি শ্রদ্ধা না জানিয়ে বেগম খালেদা জিয়া নিজেকে জামাত-শিবিরের প্রতিনিনিধি হিসেবেই জাতির কাছে উপস্থাপন করেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া