adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গোলাম রাব্বীর বিচারবিভাগীয় তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে রিট

original_98885নিজস্ব প্রতিবেদক : ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ ব্যাংক  কর্মকর্তা গোলাম রাব্বীকে পুলিশি নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

রাব্বী এখন ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন। তিনি প্রচণ্ড মানসিক সমস্যায় ভুগছেন।

সে দিনের ঘটনা তাকে আজও তাড়া করে ফিরছে। কিছুতেই রাব্বী সেদিনের ঘটনা ভুলতে পারছেন না।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন গোলাম রাব্বির বন্ধু জাহিদ হোসেন ও দুই আইনজীবী।

রিট আবেদনে যুগ্ম জেলা জজের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশনা ও রুল জারির আরজি জানানো হয়েছে। রাব্বির ওপর পুলিশি নির্যাতনকে কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং তার দেওয়া অভিযোগ কেন এফআইআর হিসেবে নেওয়া হবে না- সে মর্মে এ রুল জারির আরজি জানান রিটকারীরা।

গত ০৯ জানুয়ারি রাতে রাজধানীর মোহাম্মদপুর থেকে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক গোলাম রাব্বিকে আটক করেন মোহাম্মদপুর থানার উপ পরিদর্শক (এসআই) মাসুদ শিকদারসহ কয়েকজন পুলিশ সদস্য। ইয়াবা ব্যবসায়ী-সেবনকারী বানানোর ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা আদায়ের চেষ্টা করেন তারা। এরপর রাত ৩টা পর্যন্ত তাকে নিয়ে মোহাম্মদপুরের বিভিন্ন রাস্তায় ঘুরে বেড়ান এবং মারধর করেন। এমনকি তাকে বেড়িবাঁধে নিয়ে ক্রসফায়ারে হত্যার হুমকিও দেন।

পরদিন সকালে এ বিষয়ে মোহাম্মদপুর থানায় লিখিত অভিযোগ করেন রাব্বি। তবে নির্যাতনের ঘটনার সাতদিন পার হলেও সেটি এখনও মামলা হিসেবে রুজু করেনি থানা।

ব্যাংক কর্মকর্তা রাব্বিকে এসআই মাসুদের নির্যাতন এবং যাত্রাবাড়ীতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিদর্শককে ওই থানা পুলিশের মারধরের ঘটনা তদন্তে অতিরিক্ত ডিআইজি ব্যারিস্টার হারুন অর-রশিদকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ সদর দফতর।

গোলাম রাব্বিকে নির্যাতনের ঘটনা প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় এসআই মাসুদকে শনিবার সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এর আগে ১১ জানুয়ারি সকালে তাকে মোহম্মদপুর থানা থেকে প্রত্যাহার করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া