adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রাজনৈতিক দলের অনেক নেতা মাদক ব্যবসার সঙ্গে জড়িত’

madokডেস্ক রিপোর্ট : দেশের প্রতিটি রাজনৈতিক দলের কিছু নেতা মাদক ব্যবসার সঙ্গে জড়িত বলে মন্তব্য করেছেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) মো. আমির হোসেন।

শুক্রবার চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার একুশে স্কুল মাঠে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে মাদকবিরোধী সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

এডিজি বলেন, দেশের ৭০ লক্ষ মানুষ মাদক নিচ্ছেন। এর বেশির ভাগই তরুণ। মাদক সেবনের এই ভয়াবহ বিস্তারের কারণ হলো দেশের প্রতিটি রাজনৈতিক দলের কিছু নেতা মাদক দ্রব্যের ব্যবসার সঙ্গে জড়িত। তাই মাদক দ্রব্য নিয়ন্ত্রণে রাজনৈতিক দলগুলোর অঙ্গীকার প্রয়োজন। দলগুলোকে মাদক দ্রব্য বিক্রেতা ও সেবনকারীদের পরিহার করতে হবে।

তিনি বলেন, মাদক আসছে ভারত ও মিয়ানমার থেকে। এসব মাদক শুধু পুলিশ, বিজিবি, র‌্যাব বা প্রশাসন দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে না। এ জন্য সাধারণ মানুষকেও এগিয়ে আসতে হবে।

মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মানজুরুল ইসলাম বলেন, আগে এ দেশের যুব সমাজ হেরোইন সেবন করত। পরবর্তী সময়ে ফেনসিডিল সেবন শুরু করে। বর্তমানে দেশে প্রতিদিন ৩০ লাখ মানুষ ইয়াবা সেবন করে। মাদক দ্রব্য বিক্রেতারা শিক্ষার্থীদের মাদকাসক্ত করতে নানা ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মাদকবিরোধী সমাবেশে প্রায় দুই হাজার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক উপস্থিত ছিলেন। অধিদপ্তরের পরিচালক নাজমুল আহসান মজুমদারের সভাপতিত্বে ও অধ্যাপক আলমগীর বাহারের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মুর্শিদুল ইসলাম, হাজীগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল হানিফ, এলজিইডি নির্বাহী প্রকৌশলী জি এম মজিবুর রহমান ও একুশে গার্লস স্কুলের প্রধান শিক্ষক সিরাজুল হক প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া