adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চারটি ম্যাচ জেতাই আমাদের টার্গেট-সাব্বির রহমান

IMG_20160116_142526খুলনা স্টেডিয়াম থেকে জহির ভূইয়া 
এবার সিরিজে এগিয়ে যাবার পর্ব। কাল খুলনা স্টেডিয়ামে দুপুর ৩টায় মাশরাফিরা মাঠে নামবে ২-০ ব্যবধানে টি২০ সিরিজে এগিয়ে যাবার মিশনে। আগের ম্যাচে ৪ উইকেটে জিতেছে বলে অনুশীলন বন্ধ থাকবে সেটা হয়নি। বরং আজ খুলনা স্টেডিয়ামে দুপুর ২টার পর থেকেই ঘাম ঝরিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।
দুপুর ২টায় দল মাঠে প্রবেশ করে। ২টা ২০ মিনিটের দিকে একে একে ক্রিকেটাররা ড্রেসিং রুম থেকে মাঠে নামা শুরু করে। প্রথমেই বিশ্বসেরা পেসার মুস্তাফিজুর রহমান। আর পেছনে ট্রেনার ভিল্লা ভারাইন। এই পেসারকে ট্রেনার অনুশীলন শুরু করালেন। পেছনে মাঠে শুয়ে বিশেষ ধরনের ব্যায়াম শুরু করলেন মুশফিক, রিয়াদ আর ইমরুল। তারকা তামিম তখন ব্যাট হাতে নেটে প্রবেশ করেছেন। সৌম্য সরকারও পাশের নেটে প্রবেশ করলেন ব্যাটিং লাইনটা ঝালিয়ে নিতে। একে একে অন্যরাও ব্যায়াম পর্ব শুরু করলেন। দলের অনুশীলনই বলে দিয়েছে কাল সামনে এগুতে চায় দল।

সেটা আরও পরিস্কার করে জানিয়ে দিলেন ব্যাটসম্যান সাব্বির রহমান। দুপুর সাড়ে ৩টা নাগাদ মিডিয়ার সামনে উপস্থিত হলেন নতুন তারকা সাব্বির রহমান। তিনি মিডিয়াকে বলেন,“আমি এর আগেও টি-টোয়েন্টিতে তিনে ব্যাটিং করে সফলতা পেয়েছি। আমি চেষ্টা করছি তিনে ব্যাটিং করার জন্যে। পেস বোলিং ফেস করার জন্যে। মিডলে স্পিন বল খেললে তখন ফ্রি খাকব। এরকম পরিকল্পনা আমার তিনে খেলার। হাফসেঞ্চুরি কিংবা সেঞ্চুরি করব। এরকম কোনো আক্ষেপ আমার নেই। সব সময়ই চাই টিম জিতুক। যেন আমি দলের জন্যে ভালো একটা কন্ট্রিবিউশন করতে পারি সেটাই লক্ষ্য আমার।
 
টি-টোয়েন্টিতে সব বলই ভালো খেলতে হবে। সব বল ভালো খেলতে না পারলে দূর্বল জায়গাগুলোতে বল করলে তখন সমস্যায় পরবো। চেস্টা করবো সব বল খেলতে। তবে পেস বল খেলতে স্বাচ্ছন্দ পেয়ে থাকি। তিনে কিংবা পাঁচে যেখানেই হোক না আমি সেখানেই ব্যাটিং করতে পারব। এটা টিমের সিদ্ধান্তের উপর নির্ভর করে। এজন্য আমি সব সময় খেলার জন্যে ফিট এবং তৈরী। ফিক্সবল খেলার জন্যে। টি-টোয়েন্টিতে সব বিষয় হচ্ছে শুরুটা ভালো হোক। আমি যদি শুরুটা ভালো করতে পারি তাহলে ফিনিশটা ভালো করতে পারব। প্রথম ছয় বল কি চাই সেটা নির্ভর করে ম্যাচের উপরে। চার কিংবা ছয় কিংবা এক চাইলে এক। 
নরম্যালি এরকম কোনো সেট আপ আমাদের এখনো করা হয়নি। প্রথমে যারা ব্যাটিং করি তারা বল টু বল খেলি। প্রথম ছয় ওভার যেন ব্যবহার করতে পারি সেটাই কাজ আমাদের। ম্যাচের উপর নির্ভর করে আমরা প্রথমে ব্যাটিং করি না শেষে ব্যাটিং করি। সব সময় পরিকল্পনা থাকে জয়ের জন্যে। বছরের শুরুর ম্যাচটি জিততে পেরে শুরুটা ভালো হয়েছে। এশিয়া কাপের আগে এ সিরিজটি অনেক গুরুত্বপূর্ণ। চারটি ম্যাচ জেতাই আমাদের টার্গেট। সবগুলো ম্যাচই আমরা জিততে চাই। 
একটা খেলোয়াড়কে সব জায়গায় খেলতে হবে। টেস্ট,ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি হোক না কেন। ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলছি। আশা করছি টেস্ট দলেও ঢুকবো। বাংলাদেশের হয়ে তিনটি ফরম্যাটেই খেলতে চাই ইনশাআল্লাহ। তেমনে কোন চাপ আসলে আমাদের মধ্যে নেই। আমাদের ইচ্ছে আত্মবিশ্বাস নিয়ে খেলার জন্যে। সব চেয়ে বড় বিষয় হচ্ছে যেভাবে খেলছি সেভাবে খেলার জন্যেই চেষ্টা করবো ইনশাআল্লাহ।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া