adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরো তিন জেলায় নতুন কারাগার

Kabir1452942108নিজস্ব প্রতিবেদক : আরো তিন জেলায় নতুন করে কারাগার নির্মাণ করা হবে বলে জানিয়েছেন কারা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক কর্নেল ফজলুল কবীর।
 
জেলাগুলো হলো- নেত্রকোনা, সুনামগঞ্জ ও দিনাজপুর। শনিবার দুপুরে কারা অধিদপ্তর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।
 
কর্নেল ফজলুল কবীর বলেন, ২০০৯ সাল থেকে বর্তমান পর্যন্ত মোট ১০টি কারাগার নতুন করে নির্মাণ করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। হাইসিকিউরিটি, গোপালগঞ্জ, ঝিনাইদহ, চাঁদপুর, নীলফামারী, মেহেরপুর, নাটোর, নেত্রকোনা, ব্রাক্ষ্মণবাড়িয়া ও সুনামগঞ্জ। এর মধ্যে নেত্রকোনা, সুনামগঞ্জ ও দিনাজপুরে কাজ শুরু হয়েছে। বাকিগুলোর কাজ শেষ।
 
তিনি বলেন, বিভিন্ন প্রকল্পের আওতায় দেশে আরও ৭টি কারাগার নির্মাণ, সম্প্রসারণ ও আধুনিকায়নের কাজ চলছে। এ ছাড়া বর্তমানে বরগুনা, পটুয়াখালী, ঝালকাঠী ও বরিশালে কারাগার পুননির্মাণ করা হচ্ছে। এসব কারাগারে আধুনিক সব সুযোগ সুবিধা, দক্ষ জনবল নিয়োগের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এর মাধ্যমে বিভাগ সম্পর্কে মানুষের নেতিবাচক ধারণার পরিবর্তন হবে বলে জানান তিনি।
 
সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ২০ থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত কারাসপ্তাহ উপলক্ষে সাত দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া