adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আগামী দুই মৌসুমের নিষেধাজ্ঞায় রিয়াল-অ্যাটলেটিকো

Real1452780758স্পোর্টস ডেস্ক : অপ্রাপ্তবয়স্ক খেলোয়াড়কে দলে ভেড়ানোর কারণে স্প্যানিশ লা লিগার দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ফিফা। সদ্য এই নিষেধাজ্ঞার ফলে আগামী দুই ট্রান্সফার মৌসুমে কোনো খেলোয়াড়কে দলে ভেড়াতে পারবে না মাদ্রিদের শীর্ষ দুই ক্লাব।
এর আগে বর্তমান স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনাকে একই অপরাধের জন্য টানা দুই ট্রান্সফার উইনডো নিষিদ্ধ করেছিল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা ফিফা। তাদের ওপরও ১৪ মাসের নিষেধাজ্ঞা জারি হয়েছিল। যার ফলে ২০১৫ সালের গ্রীষ্মকালীন ট্রান্সফার উইনডোর আগ পর্যন্ত কোনো খেলোয়াড় দলে ভেড়াতে পারেনি কাতালান ক্লাবটি 
বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল ও অ্যাটলেটিকোর নিষেধাজ্ঞা আসছে ফেব্রুয়ারি মাসের শুরু থেকে ২০১৭ সালের জুলাই পর্যন্ত বলবত থাকবে। এ সময়ে কোনো খেলায়াড়কে রেজিস্ট্রেশন করাতে পারবে না তারা। তবে চলতি মাসের শেষ নাগাদ খেলোয়াড় রেজিস্ট্রেশনের সুযোগ থাকছে মাদ্রিদের এই দুটি ক্লাবের।
অনিয়মের জন্য নিষেধাজ্ঞার পাশাপাশি আর্থিক জরিমানাও করা হয়েছে রিয়াল ও অ্যাটলেটিকোকে। ৬ লাখ ২০ হাজার পাউন্ড জরিমানা দিতে হবে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটিকে। আর অ্যাটলেটিকো মাদ্রিদকে গুনতে হবে আড়াই লাখ পাউন্ড। মাদ্রিদের সেরা এই দুই ক্লাবের নিষেধাজ্ঞা ইউরোপের অন্য ক্লাবের খেলোয়াড়দের ওপর ব্যাপকভাবে প্রভাব পড়তে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া