adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভিখারিণীর বাসায় বস্তাভর্তি টাকা!

news_imgডেস্ক রিপোর্ট : বরিশাল নগরীর বটতলা এলাকার আদম আলী হাজি গলিতে একটি বাসায় আলেয়া বেগম (৬৫) নামে এক ভিখারিণী বাসা ভাড়া থাকতেন। এ বাবদ তিনি বাড়িওয়ালাকে মাসে ৬০০ টাকা দিতেন। সেখানে তিনি একাই থাকতেন। এটা বিস্ময়কর নয়। তবে ব্যাপার হলো- তিনি মারা যাওয়ার পর তার কক্ষ থেকে পাওয়া গিয়েছে কয়েক বস্তাভর্তি টাকা।

গতকাল বুধবার এই ঘটনা ঘটে। এলাকাবাসী ও স্বজনরা ঘর থেকে ৭০ কেজি চালও উদ্ধার করে।

মৃত আলেয়া বেগম নগরীর আদম আলী হাজি গলির সোবাহান মিয়ার বাড়ির ভাড়াটিয়া ছিলেন। গ্রামের বাড়ি বাকেরগঞ্জ উপজেলার চরাদীতে। সেখানকার মৃত মোক্তার হোসেনর স্ত্রী ছিলেন তিনি।

মৃত বৃদ্ধার ভাই এনায়েত হোসেন জানান, গত সোমবার সকালে বরিশালের শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে মারা যান আলেয়া বেগম। পরে স্বজনরা তার লাশ দাফন করেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে ২ ভাই যান তাদের বোনের ভাড়া বাসার মালামাল নিতে। এ সময় ঘরে ১০টি বস্তায় টাকা-পয়সা দেখতে পেয়ে হতবাক হয়ে যান। এর মধ্যে কিছু ধান-চাল রাখার ৫০ কেজি চটের বস্তা এবং কয়েকটি খরচের ব্যাগ।

বস্তায় এক টাকা, দুই টাকা থেকে শুরু করে ১০০-৫০০-১০০০ টাকার নোটও ছিল। তবে বেশির ভাগ টাকাই ছোট নোট ও মুদ্রা।

পরে এলাকাবাসী ও স্বজনরা দীর্ঘ সময় ধরে টাকা গুনেন। খুচরা টাকা-পয়সা বেশি থাকায় অনেক সময় লাগে। গুণে তারা দেখতে পান সেখানে ৯৫ হাজার ২০০ টাকা রয়েছে। পরে সেই টাকার কিছু অংশ স্থানীয় মসজিদ, মাদ্রাসা এবং মাহফিলের জন্য দান করা হয়। বাকি টাকা ২ ভাইকে বুঝিয়ে দিয়েছে স্থানীয়রা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া