adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আন্দোলন থেকে সরে দারালেন শিক্ষকরা

40_98539নিজস্ব প্রতিবেদক : টানা তিনদিনের ধর্মঘটের পর চতুর্থ দিনে আশার আলো দেখছেন বেতন বৈষম্য নিরসনের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা। নানামুখী আলোচনা সমালোচনার পর ধর্মঘট কর্মসূচির চতুথ তিন বৃহস্পতিবার সকালে শিক্ষকরা হঠাৎ বলছেন তাদের সমস্যা সমাধানে সরকারকে আন্তরিক মনে হচ্ছে।প্রধানমন্ত্রী নিজে বিশাল জনসভায় ধর্মঘট প্রত্যাহার করে ক্লাসে ফিরে যাওয়ার পরামর্শ দেন।তিনি বলেছেন, আলোচনার টেবিলে সব ফয়সালা হবে, আন্দোলন করে নয়।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাধারণ সম্পাদক এ এস এম মাকসুদ কামাল বলেছেন, আশা করছি আমাদের আন্দোলন কর্মসূচি শিগগির সমাপ্তি হবে। ছাত্র-শিক্ষকরা শিগগির ক্লাসে ফিরে যাবে। আমাদের সমস্যা সমাধানে সরকারকে আন্তরিক মনে হচ্ছে।

অষ্টম জাতীয় বেতন স্কেলে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বৈষম্য নিরসনের দাবিতে গত সোমবার থেকে লাগাতার ধর্মঘট শুরু করে ৩৭টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

অর্থমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি পূরণ ও অন্য অসঙ্গতি দূর না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়েল সব ধরণের কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া