adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উতসবের উদ্বোধন কাল

internatinalpic_112371ডেস্ক রিপোর্ট : আগামীকাল বৃহস্পতিবার শুরু হতে যাচ্ছে ‘চতুর্দশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। ‘বেটার ফিল্ম, বেটার অডিয়েন্স, বেটার সোসাইটি’ স্লোগান নিয়ে রেইনবো চলচ্চিত্র সংসদ-এর উদ্যোগে আয়োজিত এই উৎসবে বাংলাদেশসহ বিশ্বের ৬০টি দেশের ১৮৪টি চলচ্চিত্র দেখানো হবে।

উৎসব চলবে ২২ জানুয়ারি পর্যন্ত। রাজধানীর জাতীয় জাদুঘর প্রধান মিলনায়তন, জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তন, কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, ধানমণ্ডির আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তন ও ধানমণ্ডির ইএমকে সেন্টারে উৎসবের চলচ্চিত্রগুলো দেখানো হবে। এসব প্রদর্শনীর বেশিরভাগই বিনামূল্যে দেখানো হবে। শুধু জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ও পাবলিক লাইব্রেরীর নির্বাচিত কিছু চলচ্চিত্র প্রদর্শনী ৫০ টাকা দর্শনীর বিনিময়ে দেখানো হবে। তবে শিশু ও শিক্ষার্থীর জন্য বিশেষ সুবিধা রয়েছে। এছাড়া এ উৎসবে প্রদর্শিত ছবিগুলোর মধ্য থেকে বিভিন্ন বিভাগে ৬টি পুরস্কার প্রদান করা হবে।

আগামীকাল বিকেল চারটায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে নয়দিনের এই উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।  প্রখ্যাত সিরীয় চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ মালাস ও নরওয়ের চলচ্চিত্র নির্মাতা আনিয়া ব্রেইন মঙ্গল প্রদীপ প্রজ্জ্বালন করে অনুষ্ঠান উদ্বোধন করবেন। সভাপতিত্ব করবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে দেখানো হবে বাংলাদেশের নির্মাতা রুবাইয়াত হোসেনের চলচ্চিত্র ‘আন্ডার কনস্ট্রাকশন’।

উৎসব উপলক্ষে আজ ঢাকা ক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে উৎসবের বিস্তারিত কর্মসূচি জানান রেইনবো ফিল্ম সোসাইটির সভাপতি ও উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামাল। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রাবন্ধিক মফিদুল হক, কবি ও স্থপতি রবিউল হুসাইন, নাট্যজন ম. হামিদ, চলচ্চিত্র নির্মাতা ও একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক সামিয়া জামান, চলচ্চিত্র নির্মাতা হায়দার রিজভী, সহকারী অধ্যাপক ইশরাত খান বর্ষা, আইএফআইসি ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক  শাহ মোহাম্মদ মঈনুদ্দীন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া