adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এ বছরই খণ্ড-বিখণ্ড হবে বিএনপি: কামরুল

kamrul-1419817215  নিজস্ব প্রতিবেদক : বিভিন্ন নেতার বিএনপি ছাড়ার আলামত পাওয়া যাচ্ছে দাবি করে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, ২০১৬ সালের মধ্যে দলটি খণ্ড-বিখণ্ড হয়ে যাবে।

২০ দল থেকে ইসলামী ঐক্যজেোটের বেরিয়ে আসার দিকে ইঙ্গিত করে তিনি বুধবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় একথা বলেন।  কামরুল বলেন, “জঙ্গি মদদদাতা খালেদা জিয়া ও তার দল বিএনপি এখন অস্তিত্ব সঙ্কটে।

“তাদের কার্যকলাপে স্পষ্ট বোঝা যাচ্ছে- জোটের ভাঙনের মতো ২০১৬ সালের মধ্যে দলটি ভেঙে খণ্ড-বিখণ্ড হয়ে যাবে। দলের শুভবুদ্ধি নেতারা দল থেকে অচিরেই বেরিয়ে আসবে, এটার আলামতও পাওয়া যাচ্ছে।”

তবে সন্ত্রাস ও সহিংসতার পথ পরিহার করে উন্নয়ন ও গণতন্ত্রের পথে এলে বিএনপির শেষ রক্ষা হতে পারে বলেও মন্তব্য করেন কামরুল।

জোট ভাঙায় সরকারের হাত রয়েছে বলে বিএনপির অভিযোগ প্রত্যাখ্যান করেন আওয়ামী লীগ নেতা কামরুল।

“আওয়ামী লীগ কোনো দল ভাঙা-গড়ার কাজে সম্পৃক্ত নেই।”

৫ জানুয়ারির ভোট নিয়ে বিএনপির সমালোচনার জবাবে কামরুল বলেন, নির্বাচন না হলে দেশ আবারও কোনো অবৈধ সরকারের শাসনে নিমজ্জিত হত।

মধ্যবর্তী নির্বাচনের দাবি উড়িয়ে দিয়ে তিনি বলেন, “যথাসময়ে নির্বাচন হবে। মধ্যবর্তী নির্বাচন বা সংলাপের কোনো প্রয়োজন নেই।”

‘বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদের ২ বছর পূর্তি এবং খালেদা জিয়ার দেশবিরোধী ষড়যন্ত্র’ শীর্ষক বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সভায় বক্তব্য রাখেন কামরুল।

আলোচনা সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, ঢাকা বিভাগের সভাপতি মাকসুদুর রহমান মাকসুদও বক্তব্য রাখেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া