adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের ব্যর্থতা আড়াল করা হয়েছে – বিএনপির প্রতিক্রিয়া

un_98376নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রী তার চিরাচরিত স্বভাবের মতোই এবারও বক্তব্য রেখেছেন। তিনি নিজেদের ব্যর্থতা আড়াল করতে অন্যের ওপর দোষ চাপিয়েছেন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বক্তব্যের পরপরই  সঙ্গে টেলিফোনে মিডিয়া কে গয়েশ্বর এই প্রতিক্রিয়া জানান।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে দেশের মিডিয়া স্বাধীন বলে দাবি করেছেন। এর সমালোচনা করে গয়েশ্বর বলেন, মিডিয়া স্বাধীন, সেটা যখন সরকারের গুণকীর্তন করা হয় তখন। সত্য বলার ক্ষেত্রে মিডিয়ার হাত একান্তই খাটো।সরকারের উন্নয়ন সম্পর্কে গয়েশ্বর বলেন, সত্যিকার উন্নয়ন হলে জনগণ মূল্যায়ন করবে। তবে উন্নয়নের নামে যেভাবে ব্যয় হচ্ছে এবং যে ঘাটতি সৃষ্টি হচ্ছে তা নিয়ে জনমনে প্রশ্ন আছে।বিএনপির এই নেতার দাবি, গণতন্ত্রের অভাবেই দেশে রাজনৈতিক সংকট চলছে। এখন গণতন্ত্র জীবিত না মৃত সেটা বলা যায় না; এই গণতন্ত্র গুমের মতো।বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান খান দুদু তার প্রতিক্রিয়ায়  বলেন, প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন এতে যদি তার বিশ্বাস থাকে তাহলে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধা কোথায়?

তিনি দাবি করেন, ৫ জানুয়ারির নির্বাচনে প্রমাণ হয়েছে, এদেশের জনগণের ওপর আওয়ামী লীগের কোনো আস্থা নেই। গত ৩০ ডিসেম্বর পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ সেটা আবারও প্রমাণ করেছে।দুদু প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, এত বক্তৃতা-বিবৃতি না দিয়ে দেশে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। গণতন্ত্র পুনরুদ্ধার হলে উন্নয়ন এমনিতেই হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া