adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিংহের মাথায় দাঁত!

photo-1452437677আন্তর্জািতক ডেস্ক : প্রকৃতির খেয়াল বড় অদ্ভুত। প্রাণীর দাঁত হয় মুখে। অথচ যুক্তরাষ্ট্রে এমন একটি সিংহ পাওয়া গেছে যার মাথার ওপরও গজিয়েছে কয়েকটি দাঁত। সম্প্রতি যুক্তরাষ্ট্রের একজন শিকারীর গুলিতে মারা যাওয়া সিংহটির বিষয়ে  মধ্যে এই অদ্ভুত বিষয়টি দেখা গেছে।

বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ইডাহো অঙ্গরাজ্যের পাহাড়ি অঙ্গলে শিকারের গিয়েছিলেন কয়েক ব্যক্তি। সেখানে শিকার হয় একটি পাহাড়ি সিংহ। পরে সিংহর মাথায় দেখা যায় পরিপূর্ণ কয়েকটি দাঁত।

জানা গেছে, একটি কুকুরকে আক্রমণ করায় শিকারীরা ওই পাহাড়ি সিংহের পিছু নিয়ে একে হত্যা করে। এই শিকার অভিযানে কয়েক ঘণ্টা ব্যয় হয়। পরে বন বিভাগের একজন কর্মকর্তা সিংহটিকে পর্যবেক্ষণ করতে গিয়ে মাথায় দাঁতের বিষয়টি দেখেন। 

ইডাহোর বন্য বিভাগ জানিয়েছে, মাথায় থাকা দাঁতটি অপর যমজেরও হতে পারে। মা সিংহের পেটে থাকা অবস্থায় কোনো কারণে এমনটি ঘটেছে। আবার কোষ বিভাজনে কোনো প্রতিক্রিয়ার কারণেও মাথায় দাঁত হতে পারে।

ইডাহোর প্রাণিবিদরা অবশ্য সিংহের মাথায় দাঁতের বিষয়টি আগে কখনো দেখেননি। তবে কী কারণে এমনটি ঘটেছে সে ব্যাপারে কোনো মন্তব্য করেননি তাঁরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া