adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রাজনৈতিক কৌশল ও কর্মসূচিতে পরিবর্তন আনবে বিএনপি’

hfr_112050ডেস্ক রিপোর্ট : বর্তমান সরকার গণতান্ত্রিক পরিবেশকে অবরুদ্ধ করে রেখেছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এখন আমাদের সভা-সমাবেশ মিছিল-মিটিং করতে অনুমতি নিয়ে করতে হয়। গণতান্ত্রিক অধিকার চর্চা করতেও অনুমতি নিতে হয়।সোমবার বিকেলে রাজধানীর ভাসানী মিলনায়তনে “কলঙ্কিত ১/১১ সংবিধান ও গণতন্ত্রের দুঃসময়ের কাল” শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী ছাত্রদল।বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব নষ্ট করেছে এ সরকার। আমাদের ভোট, স্বাধীনতা ও গণতন্ত্রের দেওয়ার অধিকার ফিরিয়ে আনতে হবে।তিনি বলেন, গণতান্ত্রিক অধিকারগুলো ফিরিয়ে দিতে এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে ফ্যাসিবাদী সরকারকে বাধ্য করতে হবে।ফখরুল বলেন, আমরা জানি ফ্যাসিবাদী কোন সরকারের বিরুদ্ধে লড়াই করাটা কঠিন। তারপরেও আমাদের গণতন্ত্রের জন্য লড়াই অব্যাহত রাখতে হবে। এটা আমাদের অস্তিত্ব রক্ষা ও বেঁচে থাকার লড়াই।তিনি আরও বলেন, রাজনীতির শত্রু ও দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা ওয়ান-ইলেভেনের অবৈধ সরকারের জন্ম দিয়েছে। এদিনটি ছিল সাংবিধানিক শাসন ব্যবস্থাকে ধ্বংস করে দেশকে বিরাজনীতিকরণের দিন। ১/১১ এর কথা আজকে কোন গণমাধ্যমে প্রকাশ না হওয়ায় বিষ্ময়ও প্রকাশ করের বিএনপির এই নেতা।শিক্ষকদের আন্দোলন সম্পর্কে মির্জা ফখরুল বলেন,  আজকে দেশে সর্বক্ষেত্রে অস্থিরতা সৃষ্টি হয়েছে। সরকারের অনুগত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলন করছেন, ধর্মঘট করছেন। অপরদিকে ২৬ ক্যাডারও বলছে তারা আন্দোলন কর্মসূচির দিকে যাচ্ছে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকার ক্ষমতাকে পাকাপোক্ত করতে চায়। তারা যে উন্নয়নের কথা বলছে, কোথায় উন্নয়ন, কতটুকু উন্নয়ন হয়েছে। শুধু কয়েকটি ফ্লাইওভার করলেই কি উন্নয়ন হয়ে যায়।

ফখরুল বলেন, দেশের রাজনীতিতে পরিবর্তন আনতে হবে। বিশ্ব এখন পরিবর্তনশীল। আমাদের কৌশল পরিবর্তন করতে হবে। আমাদের কর্মসূচিতেও পরিবর্তন আনতে হবে।

ছাত্রদলের সহসভাপতি এজমল হোসেন পাইলটের সভাপতিত্বে বিএনপির যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া