adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মায়ের জন্য সন্তানের অভিনব প্রতারনা

Pic801452496328আন্তর্জাতিক ডেস্ক : সন্তানের জন্য মা নিজের জীবনকে বিলিয়ে দিতেও পিছ পা হন না এটাতো চিরসত্য একটি বিষয়। সন্তানের বিন্দুমাত্র ক্ষতি হবে এমন কোনো কিছুই করতে রাজী নন মায়েরা। তবে খুব কমক্ষেত্রেই মায়ের জন্য সন্তানদের আত্মত্যাগের উদহারণ খুঁজে পাওয়া যায়। এমনই একটি বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন পাকিস্তানের এক ব্যক্তি।
 
৫২ বছরের জয়নাব বেগমের দুটি কিডনিই প্রায় নষ্টের পথে। ছয় সন্তানের মধ্যে বড় ব্যাংকের ব্যবস্থাপক ইমরান নাজিব মায়ের জন্য তার একটি কিডনি দিতে প্রস্তুত ছিলেন। তবে জয়নাব বেগম সন্তানের কাছ থেকে কিডনি নিতে পুরোপুরি অস্বীকৃতি জানান। কারণ তার কারণে সন্তানের প্রাণ সংশয় হতে পারে বলে আশঙ্কা করছিলেন জয়নাব। ইমরানও ছিলেন নাছোড়বান্দা। মাকে কিডনি প্রতিস্থাপনে রাজী করাতে তিনি একটি কৌশলের আশ্রয় নেন। জয়নাব বেগম ইংরেজি লিখতে বা বলতে পারতেন না। আর এই সুযোগটিই নেন ইমরান। তিনি মাকে জানান,  তিনি তার কিডনি বিক্রির জন্য অনলাইন ক্রয়-বিক্রয়মাধ্যম ই-বেতে বিজ্ঞপ্তি দিয়েছিলেন। চীনের এক নাগরিক ১০ হাজার পাউন্ডে এটি কিনতে সম্মত হয়েছে। তিনি গুগল ইমেজে একটি কিডনির ছবি এনে মাকে বোঝান এটাই তার কিডনি। ছেলের এই কথা শুনে জয়নাব বলেন, তুমি তোমার কিডনি একজন অজ্ঞাত ব্যক্তির কাছে কেন বিক্রি করবে? তুমি তো এটা আমাকেই দিতে পার?
 
ইমরান নাজিব বলেন, সন্তান হিসেবে আপনাকে কখনো কখনো মা-বাবার সঙ্গে একটু চতুরতা করতে হয়। আমি যেহেতু মাকে সাহায্যের জন্য ব্যাকুল ছিলাম, তাই কিডনি প্রতিস্থাপনের জন্য তার সঙ্গে এই কৌশল আমাকে খাটাতে হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া