adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নেতার জন্য আঙ্গুল দান

Finger1452484495আন্তর্জাতিক ডেস্ক : ভক্ত-সমর্থকরা তাদের নেতাদের জন্য অনেক সময় বড় ধরণের ত্যাগ করতেও কুণ্ঠাবোধ করে না। বিশেষ করে ভারতীয় উপমহাদেশে এর বহু নজির রয়েছে। মহাভারতে রয়েছে,রাজনৈতিক নেতা না হলেও গুরুর নির্দেশে একলব্য কিন্তু তার হাতের বৃদ্ধাঙ্গুলি কেটে বাদ দিয়েছিলেন। তাওতো হাজার বছর আগের ঘটনা। কিন্তু এই একবিংশ শতাব্দিতে এসে ভারতে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী ও সহসভাপতি রাহুল গান্ধীর জন্য বাম হাতের কনিষ্ঠা আঙ্গুল বলি দিয়েছেন এক সমর্থক। গত বছরের ডিসেম্বরে অন্ধ্রপ্রদেশের তিরুপতি মন্দিরে এ ঘটনা ঘটেছে। রোববার হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
 
গত ২৫ ডিসেম্বর ন্যাশনাল হেরাল্ড পত্রিকা সংক্রান্ত মামলায় সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে আদালতে তলব করা হয়। প্রিয় দুই নেতা জামিন পাবেন কি না তা নিয়ে উদ্বিগ্ন ছিলেন ইন্দুভালু সুরেশ। এসময় সুরেশ দিব্যি কাটেন, যে নেতাদের জামিন হলে তিনি তার আঙ্গুল দেবতার জন উৎসর্গ করবেন। ওই দিন সোনিয়া-রাহুলের জামিন আবেদন মঞ্জুর করা হলে আনন্দে  সুরেশ নিজের কনিষ্ঠাঙ্গুলি কেটে তিরুপতি মন্দিরের দানবাক্সে ফেলে দেন। পরে মন্দিরের পাশের  একটি হাসপাতাল থেকে তিনি চিকিৎসা নেন।
 
সুরেশ জানান, এ ঘটনা রাজ্যের আবাসনমন্ত্রী এম এইচ অম্বরিশ জানতে পেরে তাকে নিজের বাসভবনে ডেকে পাঠিয়েছিলেন মন্ত্রী।  এ সময় মন্ত্রী তাকে ‘কংগ্রেসের একলব্য’ উপাধিতে ভূষিত করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া