adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানবন্দরে নেমেই গ্রেপ্তার ফাঁসির আসামি

1_98100ডেস্ক রিপোর্ট : শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে খুনের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭) । তার নাম আশরাফ হোসেন।

রোববার সকালে ঢাকা থেকে একটি ফ্লাইটে শাহ আমানত বিমানবন্দরে নামার পর তাকে গ্রেপ্তার করা হয়।

নগরীর পাঁচলাইশ এলাকার কাসেম চৌধুরীর ছেলে আশরাফ ২০০৪ সালে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক বীমা কর্মকর্তা হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি।

র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়েত জামিল ফাহিম সংবাদমাধ্যমকে বলেন, “ঢাকা থেকে একটি ফ্লাইটে হত্যা মামলায় ফাঁসির দণ্ড পাওয়া একজন আসামি আসছেন খবর পেয়ে আমরা বিমানবন্দরে অবস্থান নিই। সকাল ১০টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।  তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।”

জানা যায়, ২০০৪ সালের ২ এপ্রিল ফটিকছড়ির কারবালা টিলায় গোল্ডেন লাইফ ইন্সুরেন্সের ফটিকছড়ি শাখার সিনিয়র অফিসার নূর খালেক মাস্টারকে ছুরিকাঘাতে খুন করা হয়। তদন্তে বেরিয়ে আসে, আশরাফ হোসেন ও গোলাম মোস্তফা কালু নামের দুই কর্মকর্তার দুর্নীতির অভিযোগ প্রমাণ হওয়ায় তাদের বরখাস্ত করে কোম্পানিটি। এরই জেরে আশরাফ সহকর্মী খালেককে খুন করেন, যিনি ওই দুর্নীতির তদন্তকারী ছিলেন।

এ ঘটনায় একই বছরের ২ আগস্ট নিহতের বাবা মো. দানেশ মিয়া বাদি হয়ে ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা করেন। ২ অক্টোবর এ ঘটনায় চার্জশিট দেওয়া হয়। চার্জ গঠন হয় ২০০৯ সালের ১৬ জুন।

সাক্ষ্যগ্রহণ শেষে ২০১৪ সালের ১৯ আগস্ট চট্টগ্রামের বিভাগীয় জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক মো. মমিন উল্লাহ আশরাফ হোসেনকে ফাঁসিতে ঝুঁলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এ মামলার অপর আসামি গোলাম মোস্তফা কালুকে বেকসুর খালাস দেন আদালত। রায়ের আগে থেকেই পলাতক ছিলেন আশরাফ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া