adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সৌদি আরব-বাংলাদেশ একসঙ্গে লড়বে সন্ত্রাসের বিরুদ্ধে

soudi pic_111435আন্তর্জাতিক ডেস্ক :সৌদি আরবকে সন্ত্রাস মোকাবেলায় সহায়তা দেয়ার অঙ্গীকার করেছে  বাংলাদেশ। সৌদিতে সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বুধবার রিয়াদে দেশটির পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবায়েরের সঙ্গে সাক্ষাতকালে এ অঙ্গীকারের কথা জানান।

বৃহস্পতিবার আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, সাক্ষাতে মাহমুদ আলী সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে আঞ্চলিক সন্ত্রাসবাদ এবং চরমপন্থা মোকাবেলায় বাংলাদেশ সৌদি আরবের সঙ্গে একসঙ্গে সক্রিয়ভাবে কাজ করবে বলে আশ্বাস দেন।

বৈঠকে মাহমুদ আলী দু’দেশের মধ্যকার স্বার্থ সম্পর্কিত বিষয়ে একে অপরের সঙ্গে আলোচনা করেন। এছাড়াও জাতিসংঘ, ইসলামী সহযোগিতামূলক সংগঠন এবং অন্যান্য আন্তর্জাতিক বিষয় নিয়ে দুজনের মধ্যে পারস্পারিক আলোচনা হয়।

বৈঠকে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, ডেপুটি চীফ অব মিশন নজরুল ইসলাম, জেদ্দার কনসাল জেনারেল শহীদুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

মাহমুদ আলী সৌদি পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে সৌদি বাদশাহ সালমানকে শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন।

মাহমুদ আলী জানান, আগামী মার্চ থেকে মে মাসের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি সফর করতে পারেন।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের মন্ত্রীর সফরকে স্বাগত জানিয়ে বলেন, দুটি দেশের মধ্যে বহুবছর ধরে চমৎকার সম্পর্ক বিরাজ করছে।

তিনি জানান, সৌদি বাদশাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত।

আল-জুবায়ের সৌদিতে কর্মরত বাংলাদেশি কমিউনিটির প্রশংসা করেন। তিনি বাংলাদেশ থেকে ডাক্তার ও নার্সসহ আধাদক্ষ এবং দক্ষ শ্রমিক নেয়ার  ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

সৌদি পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ২ দিনের সরকারি সফরে রিয়াদ সফর করছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া