adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুবককে নির্যাতনের অভিযোগে মহেশপুর থানার ওসি ও এসআই’র বিরুদ্ধে মামলা

a_111547ডেস্ক রিপোর্ট : ঝিনাইদহের মহেশপুর থানার ওসি শাহিদুল ইসলাম শাহিনের বিরুদ্ধে বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা হয়েছে। ওসি ছাড়াও এই মামলায় মহেশপুর থানার উপ-পরিদর্শক হাফিজুর রহমানকে আসামি করা হয়েছে। চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাসাদহ গুচ্ছপাড়ার বেদানা খাতুন নামে এক মহিলা এ মামলাটি করেন।

বেদানা গুচ্ছপাড়া গ্রামের টিংকু মিয়ার স্ত্রী। আদালতের বিচারক ড. এবিএম মাহমুদুল হাসান বাদীর অভিযোগটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন। এজাহারের উদ্ধৃতি দিয়ে বাদীর আইনজীবী সাইদুজ্জামান গনি জানান, গত সোমবার (৪ জানুয়ারি ২০১৬) মহেশপুর থানার ওসি শাহিদুল ইসলাম শাহিন ও এসআই হাফিজুর রহমান জীবননগর উপজেলার হাসাদহ গুচ্ছপাড়া থেকে বাদীর ছেলে মোশাররফ হোসেনকে আটক করে। আটক করার পর বাদীর কাছে এক লাখ টাকা দাবি করেন। বাদী অতিকষ্টে ৫০  হাজার টাকা জোগাড় করে মহেশপুর থানায় নিয়ে আসেন। ওসি শাহিদুল ইসলাম শাহিন ৫০ হাজার না নিয়ে বকাবাজী করে তাদের থানা থেকে বের করে দেন এবং বাদীর ছেলেকে অকথ্য নির্যাতন করেন। চোখের সামনে ছেলেকে নির্যাতন করতে দেখে বাদী ‘মা’ বেদেনা খাতুন বাড়ি গিয়ে গরু ছাগল বিক্রি করে আরো ২৫ হাজার টাকাসহ মোট ৭৫ হাজার টাকা নিয়ে মহেশপুর থানায় আসেন। ৭৫ হাজার টাকা নিয়ে অবশেষে গত মঙ্গলবার (৫ জানুয়ারি ২০১৬) রাতে বাদীর ছেলে মোশাররফকে নির্যাতন করে গুরুতর আহত অবস্থায় মহেশপুর থানা হাজত থেকে ছেড়ে দেয় পুলিশ। এ অবস্থায় তাকে জীবননগর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়।

পরে বৃহস্পতিবার আদালতে ভিকটিম মোশাররফ তার জবানবন্দিতে জানান, পুলিশ তার মাথা, বাম চোখ, পয়ের তলা, কোমর ও দুই হাটুতে আঘাত করেছেন। এতে তার বাম পাশের চোখটি নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। বাদীর আইনজীবী আরো জানান, ভিকটিমের জবানবন্দি গ্রহণের সময় বিচারক তার নির্যাতনের চিত্র নিজে চোখে দেখেন এবং ঘটনাটি তদন্তে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। মামলার বিষয়ে মহেশপুর থানার ওসি শাহিদুল ইসলাম শাহিন তার বিরুদ্ধে চুয়াডাঙ্গার আদালতে মামলা হয়েছে বলে তিনি স্বীকার করেন। তবে তিনি মোশাররফ হোসেন নামে কাউকে আটক বা নির্যাতনের বিষয়টি অস্বীকার করে বলেন, চুয়াডাঙ্গা জেলার কোন ব্যক্তিকে আটকের এখতিয়ার নেই তার। মামলাটি তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে তিনি দাবি করেন ওসি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া