adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির অনৈসলামিক কর্মকাণ্ডে জোট ছেড়েছে ইসলামী ঐক্যজোট

hanif-4_97739ডেস্ক রিপোর্ট :  বিএনপির অনৈসলামিক কর্মকাণ্ডের জন্য ইসলামী ঐক্যজোট ২০ দলীয় জোট থেকে বের হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক যৌথ সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। ১১ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসভা সফল করতে ছাত্রলীগের সঙ্গে যৌথ সভার আয়োজন করা হয়েছিল।

যৌথসভা শেষে হানিফ বলেন, বিএনপি জামায়াত ২০০১ সালে ক্ষমতায় এসে হত্যা, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গি সৃষ্টি করেছিল। ক্ষমতার বাইরে গিয়েও তারা হত্যা ও সন্ত্রাসসহ বিভিন্ন অনৈসলামিক কাজ করেছে। যেটা এ দেশের মুসলিম জনগণ মেনে নিতে পারেনি। হয়তো সে কারণেই ইসলামী ঐক্যজোট ২০ দল থেকে বের হয়ে গেছে। শুধু তারাই নয়, আরও অনেক দলই বের হয়ে যাওয়ার অপেক্ষায় আছে।

পাকিস্তান থেকে বাংলাদেশি কূটনৈতিক প্রত্যাহারের বিষয়ে তিনি বলেন, পাকিস্তানের সঙ্গে তো ৭১ সালেই সম্পর্ক ছিন্ন হয়ে গেছে। এখন সম্পর্ক থাকা না থাকা নিয়ে এ দেশের জনগণ ভাবে না। এসময় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর মন্তব্যেরও জবাব দেন তিনি।

“সরকার জগণের ভয়ে আলোচনা চায় না” রিজভীর এ বক্তব্যের জবাবে আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, স্বাধীনাতা ও শহীদদের নিয়ে মন্তব্য করে গণরোষের ভয়ে বিএনপির অনেক সিনিয়র নেতারা নির্বাচনী প্রচারণায় অংশ নেয়নি। তারাই ভয়ে ছিল। আওয়ামী লীগ ভয় পায় না।

খালেদার আলোচনার প্রস্তাবে তিনি বলেন, “দেশে এখন কোনো সংকট নেই। বিএনপির সঙ্গে কিসের আলোচনা? সংকট খালেদা জিয়ার মনে। তিনি তার সংকট নিরসনে চিকিৎসকের দারস্থ হতে পারেন।”

মুক্তিযুদ্ধ ও শহীদদের নিয়ে মন্তব্য করায় সভায় ছাত্রলীগের পক্ষ থেকে খালেদা জিয়াকে অনুতপ্ত হয়ে ক্ষমা চাওয়ার আহবান জানানো হয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- দলের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাগাঙ্গীর কবির নানক, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ছাত্রলীগ সভাপতি ইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া