adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু গোল্ডকাপ-২০১৬- উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ-শ্রীলঙ্কা মুখোমুখি

Gold Cup-2016জহির ভূইয়া : দ্বিতীয় বঙ্গবন্ধু গোল্ডকাপ কাল শাম-উল-হুদা যশোর স্টেডিয়ামে উদ্বোধন। দুপুর ২টা ৪৫ মিনিটে উদ্বোধনী ম্যাচ শুরু হবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন সেভাবেই সিডিউল তৈরি করেছে। প্রতিদিন যশোরে একটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। কারন যশোরে ফ্লাড লাইটের ব্যবস্থা নেই। এ কারনে পর পর চার দিন ৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ঢাকায় চলে আসবে। ৬ বিদেশী দল আর বাংলাদেশ জাতীয় দল এবং অ-১৯ ফুটবল দল নিয়ে এই আসর বসতে যাচ্ছে। ২০ জানুয়ারী বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল।

দুই ভাগে বিভক্ত করে ৮টি দলকে দুই গ্রুপে ফেলা হয়েছে। এ-গ্রুপে মালেশিয়া, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও নেপাল। আর বি-গ্রুপে বাহরাইন, মালদ্বীপ, কম্বোডিয়া ও বাংলাদেশ অ-১৯ ফুটবল দল। উদ্বোধনী ম্যাচে ৮ জানুয়ারী (শুক্রবার) দুপুর ২টা ৪৫ মিনিটে বাংলাদেশ ও শ্রীলঙ্কা খেলবে উদ্বোধনী ম্যাচ। এরপর দিন একই সময় মালেশিয়া ও নেপাল। ১০ জানুয়ারী বাহরাইন ও বাংলাদেশ অ-১৯ ফুটবল দল মুখোমুখি হবে। বি গ্রুপের অপর ম্যাচ মালদ্বীপ ও কম্বোডিয়া খেলবে ১১ জানুয়ারী। এই ম্যাচ দিয়েই যশোওে বঙ্গবন্ধু গোল্ডকাপের পর্ব শেষ হবে।

১২ জানুয়ারী থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রতিদিন ২টা করে ম্যাচ অনুষ্ঠিত হবে। দুপুর ৩টা প্রথম ও সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। ১২ জানুয়ারী নেপাল-শ্রীলঙ্কা দুপুর ৩টায় আর বাংলাদেশ-মালেশিয়া সন্ধ্যায় খেলবে। ১৩ জানুয়ারী দুপুরে কম্বোডিয়া-বাহরাইন আর সন্ধ্যায় অ-১৯ ফুটবল দল আর মালদ্বীপ খেলবে। ১৪ জানুয়ারী দুপুরে মালেশিয়া-শ্রীলঙ্কা ও সন্ধ্যার ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-নেপাল। ১৫ জানুয়ারী বাহরাইন-মালদ্বীপ দুপুরে আর সন্ধ্যায় অ-১৯ ফুটবল দল-কম্বোডিয়া। ১৬ জানুয়ারী বিরতি।

১৭ জানুয়ারী প্রথম সেমিফাইনাল আর ১৮ জানুয়ারী দ্বিতীয় সেমি অনুষ্ঠিত হবে। দ্ইু সেমি ফাইনাল ম্যাচই সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে। ১৯ জানুয়ারী বিরতি দিয়ে ২০ জানুয়ারী সাড়ে ৫টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনালে প্রধান অতিথি হিসেবে ট্রফি বিজয়ী দলের হাতে তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া