adv
২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

জোটে থাকার ঘোষণা ইসলামী ঐক্যজোটের একাংশের

untit_97750ডেস্ক রিপোর্ট : ‘আসল’ ইসলামী ঐক্যজোট ২০ দল থেকে বের হয়ে গেলেও বিএনপির সঙ্গে থাকার ঘোষণা দিয়েছে ওই জোটেরই  আরেক অংশ। এই অংশের নেতৃত্ব দেবেন অ্যাডভোকেট আব্দুল রকিব আহমেদ।

বৃহস্পতিবার বিকাল চারটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি জোটে থাকার ঘোষণা দেন রকিব উদ্দিন।

ঐক্যজোটের সদ্য বিলুপ্ত কমিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান এবং নেজামে ইসলামী পার্টির প্রেসিডেন্টও তিনি।

যদিও এই অংশের সংবাদ সম্মেলনের ঘণ্টা দুয়েক আগে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামী ঘোষণা দেন তাদের সঙ্গে ২০দলের কোনো সম্পর্ক নেই।

এদিকে বিএনপির সঙ্গে থাকা ইসলামী ঐক্যজোটের একাংশের নেতাদের সঙ্গে রাতে বৈঠকে বসছেন খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে সংবাদ সম্মেলনে নিজেকে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান দাবি করে রকিব আহমেদ জানান, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলামী পার্টির মহাসচিব আব্দুল লতিফ নেজামী সংগঠন বিরোধী কাজ করে জোট থেকে বের হয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। অথচ গতকাল (বুধবার) রাত পর্যন্ত নেজামে ইসলামী পার্টির বৈঠকে ২০দলীয় জোটে থাকার সিদ্ধান্ত ছিল।’

তিনি আরও জানান, সারাদেশের আলেম, ওলামা ও পীর মাশায়েখরা তাদের সঙ্গে আছেন। আগামী ১৫ দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করা হবে।

কোন ক্ষমতাবলে ঐক্যজোটের চেয়ারম্যান দাবি করছেন- জানতে চাইলে তিনি বলেন, কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে সংগঠন বিরোধী কাজ করার জন্য আব্দুল লতিফ নেজামীকে দল থেকে বাদ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে কয়েকটি ইসলামী দল মিলে ইসলামী ঐক্যজোট বিএনপির সঙ্গে রাজনৈতিক জোট করে। এই জোটের নেতৃত্বে মূফতি ফজলুল হক আমিনী নেতৃত্ব দিলেও তার মৃত্যুর পর আব্দুল লতিফ নেজামী এর নেতৃত্বে ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া