adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার ইসলামী চেতনা নিশ্চিহ্ন করে দিতে চায়-জামায়াত

imagesডেস্ক রিপোর্ট :  মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীকে সরকার হত্যার ষড়যন্ত্র করছে এমন অভিযোগ এনে এর প্রতিবাদে বৃহস্পতিবার দেশব্যাপী ডাকা হরতাল রাজধানী ঢাকাতে সর্বাত্মকভাবে সফল করতে জামায়াত-শিবির নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর আমির মাওলানা রফিকুল ইসলাম খান।

বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান। একই সঙ্গে সরকার মুসলিম জনগোষ্ঠী ও তাদের ইসলামী চেতনাকে চিরতরে নিশ্চিহ্ন করে দিতে চায় বলেও তিনি অভিযোগ করেন।

বিবৃতিতে রফিকুল ইসলাম খান বলেন, ‘‘মাওলানা মতিউর রহমান নিজামী একজন বরেণ্য আলেমে দ্বীন, পরিক্ষীত ও প্রথিতযশা রাজনীতিক এবং ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা। সরকার জামায়াতকে নেতৃত্ব শূন্য করে তাদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্যই  মাওলানা নিজামীসহ শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের নামে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগে অভিযুক্ত করে। তার বিরুদ্ধে সরকারের পক্ষ থেকে যে সব অভিযোগ উত্থাপন করা হয়েছে তা সম্পূর্ণ বানোয়াট ও কল্পনাপ্রসূত। ট্রাইব্যুনালে বিচার চলাকালীন তার নিজ জেলা পাবনার কয়েকজন বীরমুক্তিযোদ্ধা মাওলনা নিজামীর পক্ষে সাফাই সাক্ষী দিয়ে বলেছেন, মাওলানা নিজামীর বিরুদ্ধে আনীত সকল অভিযোগই ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি বলেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে হত্যা করে দেশকে নেতৃত্বশূন্য করার মাধ্যমে আবার ও দেশে বাকশালী শাসন কায়েম করতে চায়। বিভিন্ন সময়ে সরকারের মন্ত্রী-এমপিরা  নিজামী, মুজাহিদ ও সাঈদীকে ফাঁসিতে ঝুলানো হবে বলে ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রী গণজাগরণ মঞ্চের দাবি বিবেচনায় নেয়ার আহ্বান জানিয়েছেন। কতিপয় মন্ত্রীর এ ধরনের বক্তব্যে প্রমাণিত হয় যে, সরকার বিচারের আগেই জামায়াত নেতৃবৃন্দকে হত্যার পরিকল্পনা করেছে। রাজনৈতিক জিঘাংসা চরিতার্থ করার হীন উদ্দেশ্যেই সরকার দেশি-বিদেশি সকল মহল ও জাতিসংঘসহ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার আহ্বান উপেক্ষা করে পরিকল্পিতভাবে আবদুল কাদের মোল্লা, মুহাম্মাদ কামারুজ্জামান ও আলী আহসান মোহাম্মাদ মুজাহিদকে হত্যা করেছে।

তিনি আরও বলেন, এখন আবার মাওলানা মতিউর রহমান নিজামীকেও সরকার হত্যার চক্রান্তে মেতে উঠেছে। তিনিসহ র্শীষ নেতৃবৃন্দকে সিরিজ হত্যার নির্লজ্জ বাস্তবায়নের মাধ্যমে সরকার এদেশের ৯০ ভাগ মানুষের বিশ্বাস ও মূল্যবোধের ভিত্তিতে পরিচালিত ইসলামী আন্দোলনকে অভিভাবক ও নেতৃত্বশূন্য করে এদেশের ইসলামী আন্দোলন, মুসলিম জনগোষ্ঠী ও তাদের ইসলামী চেতনাকে চিরতরে নিশ্ছন্ন করে দিতে চায়। কিন্তু সরকারের এইসকল ষড়যন্ত্র বাংলাদেশের জনগণ সফল হতে দেবেনা।

জামায়াত নেতা বলেন, সরকার মাওলানা মতিউর রহমান নিজামীকে ষড়যন্ত্রমূলকভাবে হত্যা করে দেশকে ভয়াবহ নৈরাজ্য ও সংঘাতের দিকে ঠেলে দিতে চায়। কিন্তু সচেতন ও দেশপ্রেমী জনগণ সরকারের সে ষড়যন্ত্র কখনোই বাস্তবায়ন হতে দেবে না। মাওলানা নিজামীকে হত্যা প্রচেষ্টার সরকারি ষড়যন্ত্রের প্রতিবাদে আগামীকালের সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করতে ঢাকা মহানগর জামায়াতের সকল অধস্তন শাখা এবং ছাত্র, শিক্ষক, কৃষক, শ্রমিক, বুদ্ধিজীবী, সুশীলসমাজ ও পেশাজীবীসহ সকল শ্রেণি-পেশার মানুষসহ নগরবাসীর প্রতি আহবান জানাচ্ছি।’’

এছাড়া দোকান-পাট, গার্মেন্টস, কলকারখানা, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস-আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান, বাস-ট্রাক-লরি, লঞ্চসহ সকল প্রকার যানবাহন বন্ধ রাখার জন্য সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী, প্রতিষ্ঠান প্রধান, গার্মেন্টসসহ বিভিন্ন শিল্প কারখানার মালিক, বিভিন্ন শ্রমিক, মালিক, ও পরিবহন সমিতির প্রতি আহ্বান জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া