adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু গোল্ডকাপে দুই ভেন্যুই নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে

IMG_20160106_143839জহির ভূইয়া : একদিন বাদেই মাঠে গড়াবে দ্বিতীয় বঙ্গবন্ধু ইন্টারন্যালনাল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। যশোর ও বঙ্গবন্ধু স্টেডিয়ামে ৬ দেশের ৮টি দল টুর্নামেন্টে অংশ নেবে। বাংলাদেশে এই মুহুর্তে যেকোন ধরনে টুর্নামেন্ট মানেই আগাম নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলা। এবং এ নিয়ে বাড়াবাড়ি পর্যায়ে আলোচনা করা। সেটা বঙ্গবন্ধু গোল্ডকাপেও ব্যতিক্রম হল না। নিরাপত্তা প্রশ্ন নিয়ে ফুটবল ফেডারেশন ভবনে দুপুর অনুষ্ঠিত হয়ে গেল আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন। তাতে অংশ নিলেন বঙ্গবন্ধু গোল্ডকাপের অর্গানাইজিং কমিটির সদস্য সচিব ও বাফুফের সিরিয়র ভাইস প্রেসিডেন্ট সালাম মুর্শেদী, পুলিশের অতিরিক্ত ডিআইজি ও নিরাপত্তা কমিটির প্রধান শেখ মোহাম্মদ মারুফ ও বাফুফের সভাপতির পিএস আবু নাইম সোহাগ।

সংবাদ সম্মেলনে সালাম মুর্শেদী সাংবাদিকদের বলেন,‘প্রস্তুতি শেষ পর্যায়ে। আমরা এ কথা বলব না যে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করতে পেরেছি। আমাদের হাতে সময় কম ছিল তা যতোটা সম্ভব চেস্টা করা হয়েছে।”

এরপর নিরাপত্তা কমিটির প্রধান ও পুলিশের অতিরিক্ত ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ বলেন,“৮ দলের জন্য আমরা নিরাপত্তার চাদর তৈরি করেছি। বিমান বন্দর থেকে হোটেল, অনুশীলন মাঠ, দুই ভেন্যু সব জায়গাই নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। এবং ট্রাফিক জ্যামের কথা মাথায় রেখে বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া আমরা হোােটল কর্র্তৃপক্ষের সঙ্গে আলাদা ভাবে বৈঠক করেছি। আর টুর্নামেন্ট শুরু হবার পর ম্যাচের দিন বঙ্গবন্ধু স্টেডিয়ামের দোকান গুলো দুপুর ১টা থেকেই বন্ধ কওে দেয়া হবে। একই ব্যবস্থা যশোর স্টেডিয়ামের আশ-পাশ এলাকাতে থাকবে।”

কিন্তু ১০ জানুয়ারী যশোর বিশ্ব ইসতেমার কথা স্মরণ করিয়ে দিয়ে বলা হয় বিদেশী দল মালদ্বীপ ঢাকায় পা দেবে! জবাবে শেখ মোহাম্মদ মারুফ বলেন,“এটা আমাদের পরিকল্পনার মধ্যে আছে। এর জন্য আমরা বিকল্প পরিকল্পনা হাতে রেখেছি।”

ক্রিকেটের মতো কোন দলটি এই টুর্নামেন্টের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে? জানতে চাইলে সালাম মুর্শেদী বলেন,“এ পর্যন্ত কোন ঘটনা ঘটেনি। সব দলই অংশ নেবে টুর্নামেন্টে। নিরাপত্তা নিয়ে আমাদের সঙ্গে কখনও কোন ইস্যু তৈরি হয়নি।” 
যশোর স্টেডিয়ামের টিকেট বিক্রি প্রসঙ্গে আবু নাইম সোহাগ বলেন,“আমরা নিরাপত্তার কথা বিবেচনা করে ১২ হাজার টিকিট প্রতি ম্যাচে যশোরের জন্য বরাদ্দ করেছি। কাল থেকে যশোরে টিকিট বিক্রি শুরু হবে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া