adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘তিস্তা চুক্তি না হলে আন্তর্জাতিক আদালতে যাব’

images (1)ডেস্ক রিপোর্ট : পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বীর প্রতীক বলেছেন, তিস্তা চুক্তি সম্পূর্ণ প্রস্তত থাকলেও ভারতের পশ্চিমবঙ্গ সরকারের বাধায় তা সম্ভব হচ্ছেনা। তবে এ সমস্যা সমাধানে বাংলাদেশ ও ভারতের কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গ সরকারকে চাপ দিয়ে যাচ্ছে। আশা করি, খুব শিগগিরই চুক্তি হবে। শেষ পর্যন্ত তিস্তা চুক্তি না হলে অধিকার আদায়ের জন্য প্রয়োজনে অন্তর্জাতিক আদালতে যাব।

বুধবার দুপুরে নীলফামারীর ডালিয়া সেচ প্রকল্প এলাকা পরিদর্শন ও জমি অধিগ্রহণ সংক্রান্ত জটিলতা নিরলসে নীলফামারী, রংপুর ও লালমনিরহাট জেলার জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের  কাছে তিনি এ কথা বলেন।   

এ সময় পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মন্টু কুমার বিশ্বাস, পাউবোর অতিরিক্ত মহাপরিচালক প্রকৌশলী মো. বেলায়েত হোসেন, তিস্তা ব্যারেজ প্রকল্পের প্রকল্প পরিচালক জ্যোতি প্রসাদ ঘোষ, প্রধান পরিকল্পনা কর্মকর্তা মাহফুজুর রহমান, পাউবো উত্তরাঞ্চলের প্রধান প্রকৌশলী আতিকুর রহমান, নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন, রংপুরের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম, লালমনিরহাটের জেলা প্রশাসক হাবিবুর রহমান, নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া