adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজামীর ফাঁসির রায় বহাল দাবিতে কাল গণ অবস্থান

nijami1451997507নিজস্ব প্রতিবেদক : মানবতার বিরুদ্ধে অপরাধের মামলায় আলবদর প্রধান মতিউর রহমান নিজামীর চুড়ান্ত রায় ঘোষণা করা হবে বুধবার (৬ জানুয়ারি)। তার ফাঁসির রায় বহাল রাখার দাবিতে বুধবার সকাল সাড়ে নয়টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅবস্থান নেবে ‘আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার’ নামের একটি সংগঠন।
 
গণ অবস্থানে সভাপতিত্ব করবেন এই সংগঠনের আহবায়ক নৌমন্ত্রী শাজাহান খান। গণ অবস্থান কর্মসূচিতে দলমত ও শ্রেণি পেশা নির্বিশেষে সকলকে যোগ দেওয়ার আহবান জানানো হয়েছে। ৫ জানুয়ারি এ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের পক্ষ থেকে লিফলেট বিতরণ করা হয়।
এছাড়া প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বক্তৃতাকালে নৌমন্ত্রী শাজাহান খান বলেন, ‘নিজামীর আইনজীবী তার বয়সের বিষয়টি তুলে ধরে সাজা কমানোর প্রত্যাশা করেছেন। কিন্তু জাতি এই যুদ্ধাপরাধীর ফাঁসি চায়। তার ফাঁসির রায় বহালের দাবিতে আমরা প্রেসক্লাবের সামনে গণ অবস্থান নেবো।’
 
লিফলেট থেকে আরো জানা যায়, ১৯৫ জন কুখ্যাত সেনা কর্মকর্তার বিচারের দাবিতে ‘আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার’ আগামী ২৬ মার্চ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বসবে। এই সেনা কর্মকর্তাদের রিরুদ্ধে ১৯৭১ সালে গণহত্যা, ধর্ষণ, লুণ্ঠন, অগ্নিসংযোগ, নির্যাতনসহ মানবতাবিরোধী অপরাধ ও যুদ্ধাপরাধের অভিযোগে অভিযুক্ত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া