adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নভেম্বরেই ফ্রাঞ্চাইজি ভিত্তিক ফুটবল

im_97476স্পোর্ট ডেস্ক : বাংলাদেশ সুপার লিগ (বিএসফ) নামে ফুটবলের ফ্রাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট এ বছরের নভেম্বরেই মাঠে গড়াবে। মঙ্গলবার সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

প্রতিবেশী দেশ ভারতে গত দুই বছর ধরে এই ধরনের ফুটবল লিগ চলছে। লিগটি ইতিমধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে।

আজ সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, প্রথম বছর ছয় থেকে সাতটা দল অংশ নেবে।

সাইফ পাওয়ার লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে এই সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ১৫ বছরের জন্য টুর্নামেন্টের সকল দায়িত্ব তাদের। বাফুফে শুধু টেকনিক্যাল সহায়তা দিবে। ১৫ বছরে বাফুফের আয় হবে ৩৫ কোটি টাকা। ছয়টা দল হলে ভেন্যু হবে ছয়টা। ইতিমধ্যে দুটি দল পাওয়া গেছে বলে জানিয়েছেন বাফুফে সভাপতি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাফুফের সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদি, বাদল রায়। যুব ও ক্রীড়া বিষয়ক সংসদীয় কমিটির প্রধান জাহিদ হাসান রাসেল এবং সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন।

তোফায়েল আহমেদ বলেন, ‘ফুটবলে বরাবরই টাকার অভাব দেখা যায়। বরাদ্দ বাড়াতে প্রধানমন্ত্রীকে আহবান জানাবো।

‘এই টুর্নামেন্ট থেকে আমাদের তিনটা লাভ হবে- বাফুফের আর্থিক লাভ। সেই সঙ্গে দেশজুড়ে ফুটবলের জাগরণ হবে। এছাড়া এতদিন বিভিন্ন ক্লাবের অনৈতিক দাবির মুখে ভালোভাবে ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করা যায়নি। এবার সেই সমস্যা দূর হবে।’ বলেন কাজী সালাউদ্দিন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া