adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

Bangladesh_Team1452001801ক্রীড়া প্রতিবেদক : আগামী ১০ জানুয়ারি আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের পর ১১ জানুয়ারি ঢাকায় আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল।
১৫, ১৭, ২০ ও ২২ জানুয়ারি বাংলাদেশের বিপক্ষে চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে জিম্বাবুইয়ানরা। ম্যাচগুলো হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।
 
চারটি টি-টোয়েন্টির প্রথম দুই ম্যাচের জন্যে ১৪ জনের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। স্কোয়াডে নতুন মুখ বিপিএল মাতানো আবু হায়দার রনি ও ধারাবাহিকভাবে ‘এ’ দল ও ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করা কাজী নুরুল হাসান সোহান।
 
ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডে সিরিজ খেলতে পারেননি সৌম্য সরকার। টি-টোয়েন্টি সিরিজে ফিরছেন তিনি। তার সঙ্গে ফিরেছেন শুভাগত হোম চৌধুরী। সর্বশেষ জাতীয় দল থেকে বাদ পড়েছেন লিটন কুমার দাস, নাসির হোসেন ও কামরুল হাসান রাব্বী।
 
বিপিএলে ভালো করার পুরস্কার পাচ্ছেন নেত্রকোনার পেসার আবু হায়দার রনি। ২১ উইকেট নিয়ে বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকার করেন তিনি। এ ছাড়া উইকেট রক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান তার আক্রমণাত্মক ব্যাটিংয়ের কারণে সুখ্যাতি পেয়েছেন।
 
জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ম্যাচের স্কোয়াড: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, শুভাগত হোম চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, আরাফাত সানী, আবু হায়দার রনি।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া