adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইএসের মুণ্ডুপাত করব-ডোনাল্ড ট্রাম্প

donald_trump1451930647আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প তার প্রথম টেলিভিশন বিজ্ঞাপনের একটি অংশ বলেছেন, ইসলামিক স্টেটের (আইএস) মাথা কাটব, তাদের তেল আনব।’
 
ট্রাম্পের প্রথম টেলিভিশন বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে সোমবার থেকে। এত দিন যেসব বিষয়ে তিনি গুরুত্ব দিয়েছেন, সেগুলো গুচ্ছ আকারে টেলিভিশন বিজ্ঞাপনে তুলে ধরেছেন। তার বিজ্ঞাপনে গুরুত্ব পেয়েছে, মুসলিমদের যুক্তরাষ্ট্রে ঢুকতে না দেওয়া, মেক্সিকো সীমান্তে প্রাচীর তৈরি অবৈধ অভিবাসী আসা বন্ধ করা, বারনারদিনোর গণহত্যা মৌলবাদী মুসলিমদের কাজ, আইএসের মুণ্ডুপাত করে তাদের তেল নেওয়া এবং হিলারি ক্লিনটন ও প্রেসিডেন্ট বারাক ওবামার সমালোচনা।
 
এসব বিষয়ে মন্তব্য করে এবং বক্তব্য দিয়ে এরই মধ্যে বিশ্বজুড়ে সমালোচিত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু তিনি তার অবস্থান থেকে একচুলও নড়েননি। যুক্তরাষ্ট্রের অন্যতম শীর্ষ ধনী ব্যবসায়ী ট্রাম্প ‘কুচ পরোয়া নেহি’ স্টাইলে তার নির্বাচনী প্রচার অব্যাহত রেখেছেন।
 
এদিকে সোমবার তিনি জানিয়েছেন, টেলিভিশনে নির্বাচনী বিজ্ঞাপনে প্রতি সপ্তাহে দুই মিলিয়ন ডলার খরচ করবেন। এর মাধ্যমে নিজের বক্তব্য মার্কিনিদের কাছে তুলে ধরতে চান তিনি।
 
এ ছাড়া তার নির্বাচনী প্রচারে নতুন করে যুক্ত হয়েছে, যুক্তরাষ্ট্রের মহাপরাক্রম আবার ফিরিয়ে আনার বিষয়টি। এ বিষয়টি গত নির্বাচনে রিপাবলিকান প্রার্থী মিট রমনির প্রচারে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া